আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs USA: “আমাদের জয় নিশ্চিত…” ভারতের বিরুদ্ধে খেলার আগে বড় খোলসা করলেন USA-এর অধিনায়ক !!

Updated on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে ১২ জুন ভারত খেলবে USA’র (IND vs USA) বিরুদ্ধে। কানাডা ও পাকিস্তানের কাছে শোচনীয় পরাজয়ের পর আয়োজক দল যুক্তরাষ্ট্র ভারতের মুখোমুখি হতে যাচ্ছে। ১২ জুন নিউইয়র্কে মুখোমুখি হবে দুই দল। ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপে মার্কিন যুক্তরাষ্ট্রের পারফরম্যান্স শক্তিশালী হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রথম দুই ম্যাচ জিতে অভিযান শুরু করেছে দলটি। একই সঙ্গে, এখন রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোম্পানিকে হারিয়ে সুপার-৮-এ যোগ্যতা অর্জন করতে চায়। এই ভারত ও USA (IND vs USA) -এর মধ্যে খেলা ম্যাচে USA-এর দল কি হতে পারে তা নিয়ে ইতিমধ্যেই অনেক বিশেষজ্ঞ ও ভক্তরা নিজেদের মতামত জানিয়েছেন।

ভারতীয় দলের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের হয়ে ওপেন করতে আসতে পারেন স্টিভেন টেলর (Steven Taylor) । শেষ ম্যাচে বিশেষ কিছু করতে পারেননি তিনি। তাই এখন তার কাছ থেকে আরও বড় ও ভালো ইনিংস আশা করা যায়। তাকে সমর্থন দিতে মাঠে নামবেন ক্যাপ্টেন মনক প্যাটেল (Monank Patel) । পাকিস্তান বনাম USA ম্যাচে, তিনি তার দলের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন।

৩৮ বলে তিনি তার ব্যাট থেকে ৫০ রান সংগ্রহ করেন। এর সুবাদে মার্কিন যুক্তরাষ্ট্র নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনে সফল হয়েছে। তাই মনক প্যাটেলের (Monank Patel) লক্ষ্য থাকবে ভারতের বিপক্ষে ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলা।ভারতের সাথে খেলায় USA’র প্লেয়িং ইলেভেনের মিডল অর্ডারে দেখা যেতে পারে আন্দ্রেয়াস গাউস (Andries Gous) , অ্যারন জোন্স (Aaron Jones) এবং নীতীশ কুমারকে (Nitish Kumar) ।

পাকিস্তানের সাথে খেলা এই ব্যাটসম্যানরা দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। তিন নম্বরে ব্যাট করতে আসতে পারেন আন্দ্রেস গাউস (Andries Gous) । গত ম্যাচে তিনি ২৬ বলে ৩৫ রান করেছিলেন। চার নম্বরে ব্যাট করতে দেখা যায় অ্যারন জোন্সকে (Aaron Jones) , যিনি সাম্প্রতিক ম্যাচে ৩৬ রান করেছিলেন।

Team Usa, T20 World Cup 2024
Team Usa

পাঁচ নম্বরে পাঠানো যেতে পারে ভারতীয় বংশোদ্ভূত নীতীশ কুমারকে (Nitish Kumar) । লোয়ার অর্ডারে নেতৃত্ব দেবেন কোরি অ্যান্ডারসন (Corey Anderson) এবং হারমিত সিং (Harmeet Singh) । সবশেষে আমেরিকার বোলিং বিভাগের কথা বললে তাতে পরিবর্তন দেখা যায়। পাক বনাম USA ম্যাচে ফাস্ট বোলার জসদীপ সিং (Jasdeep Singh) খুবই দামী প্রমাণিত হয়েছিলেন।

তাই এখন তাকে ভারতের বিপক্ষে বাদ দেওয়া হতে পারে। তার জায়গায় প্লেয়িং ইলেভেনে শায়ান জাহাঙ্গীরকে (Shayan Jahangir) অন্তর্ভুক্ত করার সম্ভাবনা রয়েছে।
এ ছাড়া দলে আর কোনো পরিবর্তনের সুযোগ নেই। ফাস্ট বোলিংয়ের দায়িত্ব সামলাবেন কোরি অ্যান্ডারসন (Corey Anderson) , আলি খান (Ali Khan) ও সৌরভ নেত্রাভালকার (Saurabh Netravalkar) ।

এটি উল্লেখযোগ্য যে সৌরভ ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুলের সাথে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপও খেলেছেন। স্পিন বোলিংয়ের জন্য প্লেয়িং ইলেভেনে নস্টুশ কেনজিগে (Nosthush Kenjige) এবং হারমিত সিংকে (Harmeet Singh) বেছে নেওয়া যেতে পারে।

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতের বিরুদ্ধে USA’র (IND vs USA) সম্ভাব্য প্লেয়িং ইলেভেন স্টিভেন টেলর, মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক ও উইকেটরক্ষক), অ্যান্ড্রিস গস, অ্যারন জোন্স, নীতীশ কুমার, কোরি অ্যান্ডারসন, হারমিত সিং, শায়ান জাহাঙ্গীর, নস্টুশ কেনজিগে, সৌরভ নেত্রওয়ালকার, আলী খান।

আরও পড়ুন। IND vs USA: USA’র বিরুদ্ধে ছিটকে গেলেন রোহিত-বিরাট দুজনেই, হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে এই ২ অভাগা পাবেন সুযোগ !!
About Author

Leave a Comment

2.