আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: টিম ইন্ডিয়ার নতুন কোচের নাম অনুমোদন করলেন জয় শাহ, জানালেন কে নেবেন দ্রাবিড়ের জায়গা !!

Updated on:

WhatsApp Group Join Now

Team India: 2024 সালের T-20 বিশ্বকাপের পরে, প্রধান কোচ হিসাবে ভারতীয় দলের প্রধান রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ আনুষ্ঠানিকভাবে শেষ হবে। এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা BCCI টিম ইন্ডিয়ার প্রধান কোচের জন্য আবেদন আহ্বান করেছে। এই সময়ে, রাহুল দ্রাবিড়ের পর ভারতীয় দলের প্রাক্তন অভিজ্ঞ ক্রিকেটারকে দলের কোচ করা হতে পারে বলে শোনা যাচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আর সেই ভারতীয় খেলোয়াড় টিম ইন্ডিয়ার বিশ্বকাপ 2011 সালের বিশ্বজয়ী দলের অংশ ছিলেন। সম্প্রতি, BCCI টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদের জন্য আবেদনের আমন্ত্রণ জানিয়ে একটি বিজ্ঞাপন জারি করেছে। এরপর থেকেই আলোচনা শুরু হয় রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর কে হতে পারেন ভারতীয় দলের প্রধান কোচ?

এই সময়ে, এমন খবর বেরিয়ে আসছে যে BCCI অভিজ্ঞ গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) দলের প্রধান কোচ করার জন্য যোগাযোগ করছে। বর্তমানে, গৌতম গম্ভীর কলকাতা নাইট রাইডার্স দলের সাথে একজন পরামর্শদাতা হিসাবে যুক্ত আছেন, তার পরামর্শের অধীনে, KKR দলকে IPL 2024-এ দুর্দান্ত পারফর্ম করতে দেখা যায়।

Gautam Gambhir
Gautam Gambhir

ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর 2024 সালের T-20 বিশ্বকাপের পরে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হতে পারেন। ভারতীয় দলের প্রাক্তন ব্যাটসম্যান দলকে বিশ্বকাপ 2011 শিরোপা জেতাতে একটি বড় ভূমিকা পালন করেছিলেন, তিনি শিরোপা ম্যাচে ভারতীয় দলের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন।

এছাড়াও, 2007 সালের T-20 বিশ্বকাপের ফাইনালে টিম ইন্ডিয়ার হয়ে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানও ছিলেন তিনি। IPL-এ, তার অধিনায়কত্বে, তিনি কলকাতা নাইট রাইডার্সকে দুবার শিরোপা জিতেছে। এছাড়া তার পরামর্শদাতার অধীনে, তিনি দুবার লখনউ এবং এই বছর KKR দলকে প্লে অফে নিয়ে গেছেন।

রাহুল দ্রাবিড়ের পর ভারতীয় দলের প্রধান কোচের মেয়াদ হবে ৩ বছর। এই সময়ের মধ্যে, যেই খেলোয়াড় এখন টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদে অধিষ্ঠিত হবেন, সেই খেলোয়াড় 2027 বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের প্রধান কোচ হিসাবে অবদান রাখতে থাকবে। এই সময়ের মধ্যে, গৌতম গম্ভীর ছাড়াও, আশিস নেহরা, কুমার সাঙ্গাকারা এবং রিকি পন্টিংয়ের মতো অভিজ্ঞ খেলোয়াড়দেরও প্রধান কোচ হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.