আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

অবশেষে ৬৬ বছর বয়সে ডেবিউ করে নতুন রেকর্ড গড়লেন এই বয়স্ক মহিলা ক্রিকেটার !!

Published on:

WhatsApp Group Join Now

ক্রিকেট এমন একটি খেলা যেখানে ম্যাচ চলাকালীন অনেক অনিশ্চয়তা থাকে, যে কোনো সময় প্রতিযোগিতা অন্য দলের দিকে চলে যায়। এদিকে ক্রিকেট বিশ্ব থেকে এক চমকপ্রদ খবর আসছে। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হওয়ার রেকর্ড গড়েছেন ৬৬ বছর বয়সী একজন মহিলা ক্রিকেটার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

নারীর এই কীর্তি শোনার পর ক্রিকেট বিশ্বে তার আত্মাকে স্যালুট করা হচ্ছে। পরবর্তী আমরা আপনাকে তাদের সম্পর্কে বিস্তারিত বলতে যাচ্ছি। আন্তর্জাতিক ক্রিকেটে প্রায়ই দেখা যায় যে সাধারণত বেশিরভাগ ক্রিকেটার ৩৫ থেকে ৪০ বছর বয়সে অবসরের ঘোষণা দেন কিন্তু জিব্রাল্টারের মহিলা ক্রিকেটার স্যালি বার্টন (Sally Barton) ৬৬ বছর বয়সে জিব্রাল্টার এবং এস্তোনিয়ার মধ্যে খেলেছিলেন।

T-20ম্যাচে অভিষেক হওয়ার মাধ্যমে তিনি অভিষেক হওয়া সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হয়েছেন। এর পাশাপাশি ১২ বছরের পুরনো রেকর্ডও গড়েছেন নিজের নামে, এর আগে ২০১২ সালে ফিনল্যান্ডের বিপক্ষে খেলায় ৬৬ বছর ১২ দিন বয়সে অভিষেক হয়েছিল পর্তুগালের আকবর সৈয়দের।

Sally Barton
Sally Barton

যেখানে স্যালি বার্টনের (Sally Barton) আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ৬৬ বছর ৩৩৪ দিনে। ৬৬ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া নারী ক্রিকেটার স্যালি বার্টন প্রথম ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি।

এই সময়ে, তাকে উইকেটরক্ষকের ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে, যদিও তিনি তার প্রথম ম্যাচে উইকেটের পিছনে থেকে কোনও উইকেট নিতে সফল হন নি। ক্রিকেটে অভিষেক হওয়া সবচেয়ে বয়স্ক মহিলা ক্রিকেটার স্যালি বার্টন তিন জন শিশুর দিদা।

তিনি লন্ডন স্কুল অফ ইকোনমিক্সের লেকচারার হিসেবে কাজ করেছেন। ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে ৬৬ বছর বয়সে অভিষেক হওয়া এই খেলোয়াড় আরও বলেন, তার অভিধানে বার্ধক্য বলতে কোনো শব্দ নেই।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.