আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

খুব শীঘ্রই ক্রিকেট থেকে অবসর নেবেন এই ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান, খেলেছেন শতাধিক ম্যাচ !!

Published on:

WhatsApp Group Join Now

Team India: IPL ২০২৪ এর ফাইনাল ম্যাচটি ২৬ মে কলকাতা নাইট রাইডার্স (KKR) এবং সানরাইজার্স হায়দ্রাবাদের (SRH) মধ্যে চেন্নাইয়ের চেপক মাঠে খেলা হবে। উভয় দলই দুর্দান্ত পারফরম্যান্স করেছে এবং ফাইনালে উঠেছে এই সময়ে, টিম ইন্ডিয়ার কিংবদন্তি উদ্বোধনী ব্যাটসম্যানকে নিয়ে কিছু ভক্তদের মধ্যে আলোচনা চলছে। মনে করা হচ্ছে, ভারতীয় দলের এই অভিজ্ঞ খেলোয়াড় IPL ২০২৪ শেষ হওয়ার পর অবসরের ঘোষণা দিতে পারেন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় দলকে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ জেতাতে এই খেলোয়াড় বিশেষ অবদান রেখেছেন। ২৬ মে KKR এবং SRH (KKR বনাম SRH) এর মধ্যে খেলা ফাইনাল ম্যাচের সাথে IPL ২০২৪ এর বিজয়ী দল খুঁজে পাওয়া যাবে। এই সময়ে ভারতীয় দলের কিংবদন্তি ওপেনার শিখর ধাওয়ানকে (Shikhar Dhawan) নিয়ে কিছু ভক্তদের মধ্যে আলোচনা চলছে।

মনে করা হচ্ছে তারকা ক্রিকেটার ধাওয়ান শিগগিরই অবসরের ঘোষণা দিতে পারেন। সম্প্রতি এক সাক্ষাৎকারের মাধ্যমে অবসরের ইঙ্গিত দিয়েছেন তিনি। যেখানে তিনি বলেছিলেন যে প্রত্যেক খেলোয়াড় একটি নির্দিষ্ট বয়স পর্যন্ত খেলতে পারে। তবে শিখর ধাওয়ান (Shikhar Dhawan) এখনও অবসরের ঘোষণা দেননি।

Shikhar Dhawan
Shikhar Dhawan

ভারতীয় দলের অভিজ্ঞ খেলোয়াড় শিখর ধাওয়ান IPL ২০২৪-এ পাঞ্জাব কিংসের (PBKS) নেতৃত্ব দিয়েছিলেন কিন্তু তিনি মাত্র ৫টি ম্যাচ খেলতে পেরেছিলেন এবং কাঁধের চোটের কারণে তাকে বাদ পড়তে হয়েছিল। তিনি এখনও পুরোপুরি সুস্থ হননি।

আমরা যদি IPL ২০২৪-এ তার পারফরম্যান্সের দিকে তাকাই, এই মরসুমে তিনি ৫টি ম্যাচে ৩০.৪০ গড়ে ১৫২ রান করেছিলেন, সেই সময়ে তিনি একটি হাফ সেঞ্চুরি ইনিংসও খেলেছিলেন। আমরা যদি আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় দলের টেকার ব্যাটসম্যান শিখর ধাওয়ানের পরিসংখ্যান দেখি, তার পরিসংখ্যান চমৎকার।

তিনি তিনটি ফরম্যাটেই টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করার সময় অসাধারণ পারফর্ম করেছেন। তিনি ৩৪টি টেস্ট ম্যাচে ২৩১৫ রান, ১৬৭টি ওয়ানডেতে ৬৭৯৩ রান এবং T-20 ফরম্যাটে ৬৮ ম্যাচে ১৭৫৯ রান করেছেন। ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিম ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, যার জন্য তিনি টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন।

আরও পড়ুন।
About Author

Leave a Comment

2.