আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AUS: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘোষণা হল ভারতীয় দল, এই ম্যাচ উইনার কে ছাড়াই খেলতে হবে ম্যাচ !!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs AUS: শেষ হয়েছে ২০২৩ এশিয়া (Asia Cup 2023) কাপের মঞ্চ। এই এশিয়া মহাদেশের সবথেকে বড় টুর্নামেন্টের ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী দল ভারত এবং শ্রীলঙ্কা। এই মেগা ফাইনালে শ্রীলঙ্কা দল প্রথমে ব্যাটিং করে মোহাম্মদ সিরাজের দুর্দান্ত বোলিং এর দাপটে মাত্র ৫১ রানে তাদের সব কটি উইকেট হারিয়ে বসেন। জবাবে ওই রান তুলতে নেমে ভারতীয় দলের দুই তরুন ব্যাটসম্যান শুভমান গিল এবং ঈশান কিষান মাত্র ৬.১ ওভারেই ওই লক্ষ্যমাত্রা পূর্ণ করেন এবং তারা ২০২৩ এশিয়া কাপের শিরোপা ভারতের নামে করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Indian Cricket Team, Ind Vs Aus
Indian Cricket Team

এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (WC 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। এসবের মাঝে প্রকাশিত হলো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের খেলায় ভারতীয় দল। আসুন জেনে নেওয়া যাক এই দলে কোন কোন তারকা খেলোয়াররা সুযোগ পেলেন।

Indian Cricket Team,Ind Vs Aus
Indian Cricket Team

২২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজে ভারতীয় দলে ওপেনিং জুটি হিসেবে সুযোগ পেয়েছেন, রোহিত শর্মা (Rohit Sharma) এবং শুভমান গিল (Shubman Gill)। পাশাপাশি টপ অর্ডারে ব্যাটিং করতে আসবেন বিরাট কোহলি (Virat Kohli)। পাশাপাশি, মিডিল অর্ডারে সুযোগ পেয়েছেন, শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer), কেএল রাহুল (KL Rahul), ঈশান কিষান (Ishan Kishan) এবং সূর্য কুমার যাদব (Surya Kumar Yadav)। এছাড়া অলরাউন্ডার হিসাবে দলে জায়গা করে নিয়েছেন, রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), শার্দুল ঠাকুর (Shardul Thakur) এবং ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। পাশাপাশি, স্পিনার হিসাবে দলে জায়গা করে নিয়েছেন কুলদীপ যাদব (Kuldeep Yadav) এবং রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। এদের পাশাপাশি, দ্রুতগামী বোলার হিসাবে দলে সুযোগ পেয়েছেন, জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah), মহম্মদ সিরাজ (Mohammed Siraj) এবং মোহাম্মদ শামী (Mohammad Shami)।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ২ টি ওডিআই ম্যাচের স্কোয়ার্ড :-

কেএল রাহুল (অধিনায়ক) শুভমান গিল, ঋতুরাজ গায়কওয়াড়, শ্রেয়াস আইয়ার, তিলক ভার্মা, রবীন্দ্র জাদেজা (সহ অধিনায়ক), শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দর, ইশান কিষাণ (উইকেট রক্ষক), সূর্যকুমার যাদব, রবিচন্দ্রন অশ্বিন, প্রসিধ কৃষ্ণা।

Indian Cricket Team, Ind Vs Aus
Indian Cricket Team

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের তৃতীয় ওডিআই ম্যাচের স্কোয়ার্ড :-

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ড্য (সহ অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেট রক্ষক), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দর, ইশান কিষাণ (উইকেট রক্ষক), সূর্যকুমার যাদব, রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.