আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: সুপার-৮ ম্যাচের আগে বড় শাস্তি পেলো বাংলাদেশের এই খেলোয়াড়,কড়া ব্যবস্থা নিল ICC !!

Published on:

WhatsApp Group Join Now

নাজমুল হোসেন (Nazmul Hossain) শান্তর নেতৃত্বে T20 বিশ্বকাপ (T20 World Cup 2024) খেলা বাংলাদেশ দল সুপার-৮-এ খেলার যোগ্যতা অর্জন করেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সুপার-৮ ম্যাচের আগে ICC কঠোর ব্যবস্থা নিয়েছে এবং এই দলের পেসার তানজিম হাসান সাকিবের (Tanzim Hasan Sakib) উপর ভারী জরিমানা করেছে। আসলে নেপালের বিপক্ষে ম্যাচে অধিনায়কের সঙ্গে তর্ক করায় এই শাস্তি দেওয়া হয়েছে এই পেসারকে। বাংলাদেশ ৩ জয় নিয়ে প্রথম রাউন্ড শেষ করে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

‘ডি’ গ্রুপের শেষ লিগের ম্যাচে নেপালের অধিনায়ক রোহিত পাউডেলের (Rohit Paudel) সঙ্গে সংঘর্ষের পর ‘অনুপযুক্ত শারীরিক সম্পর্কে’র জন্য বাংলাদেশের ফাস্ট বোলার তানজিম হাসান সাকিবকে (Tanzim Hasan Sakib) তার ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। নেপালের ইনিংসের তৃতীয় ওভারে এই ঘটনাটি ঘটে যখন তানজিম, বল করার পরে, আক্রমনাত্মকভাবে পাউডেলের (Rohit Paudel) দিকে চলে যায় এবং অনুপযুক্ত শারীরিক যোগাযোগও করে। তানজিম এই ম্যাচে সাত রানে চার উইকেট নিয়ে বাংলাদেশকে ২১ রানে জিততে সাহায্য করে।

T20 World Cup 2024: Tanzim Hasan Sakib
Tanzim Hasan Sakib

তানজিম ICC কোড অফ কন্ডাক্টের ধারা ২.১২ লঙ্ঘন করেছে, যা একজন খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, আম্পায়ার, ম্যাচ রেফারি বা অন্য কোনও ব্যক্তির সাথে অনুপযুক্ত শারীরিক যোগাযোগের সাথে সম্পর্কিত। তার শাস্তিমূলক রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্টও রাখা হয়েছিল, কারণ এটি ছিল ২৪ মাসে তার প্রথম অপরাধ।

মাঠের আম্পায়ার আহসান রাজা (Ahsan Raza) ও সাইফ অ্যাঙ্গোজস্কি, তৃতীয় আম্পায়ার জয়রামন মদনগোপাল (Jayaraman Madanagopal) এবং চতুর্থ আম্পায়ার কুমার ধর্মসেনা (Kumar Dharmasena) অভিযোগ করেছেন। তানজিম অভিযোগ ও সাজা গ্রহণ করে, আনুষ্ঠানিক শুনানির প্রয়োজনীয়তা দূর করে।

১ম ম্যাচ বনাম অস্ট্রেলিয়া – ২১ জুন (স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, নর্থ সাউন্ড, অ্যান্টিগুয়া)

২য় ম্যাচ বনাম ভারত – ২২ জুন (স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, নর্থ সাউন্ড, অ্যান্টিগুয়া)

৩য় ম্যাচ বনাম আফগানিস্তান – ২৫ জুন (আরনোস ওয়েল গ্রাউন্ড, কিংসটাউন, সেন্ট ভিনসেন্ট)

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপের কোনো ম্যাচে সঞ্জুকে প্লেয়িং ইলেভেনে না নেওয়ার আসল কারণ জানালেন হরভজন সিং !!
About Author

Leave a Comment

2.