আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: আমদাবাদে হিটম্যান’এর তান্ডব! পাকিস্তানের বিরুদ্ধে নয়া নজির গড়লেন ভারত অধিনায়ক !!

Rohit Sharma: গতকাল পাকিস্থানের দলের বিরুদ্ধে (IND vs PAK) আবারও এক বিশেষ নজির গড়লেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। গত কাল ওডিআই বিশ্বকাপ ...

Updated on:

Rohit Sharma: গতকাল পাকিস্থানের দলের বিরুদ্ধে (IND vs PAK) আবারও এক বিশেষ নজির গড়লেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। গত কাল ওডিআই বিশ্বকাপ ইতিহাসে আবারো পাকিস্তান দলকে হারিয়েছে ভারত। এই নিয়ে ভারত একদিনের বিশ্বকাপে টানা ৮ বারই পরাজিত করল ভারত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Rohit Sharma
Rohit Sharma

এরই মাঝে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) গড়ে ফেললেন এক বিশেষ নজির। যেটা হলো প্রথম ভারতীয় ব্যাটসম্যান এবং সারা বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ওডিআই ফরমেটে তিন ছটি ছক্কা মারার নজির। পাশাপাশি রোহিত শর্মার আগে রয়েছে ৩৫১ টি ছক্কার মাধ্যমে পাকিস্তানের শহীদ আফ্রিদি (Shahid Afridi) এবং ৩৩১ টি ছক্কার মাধ্যমে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল (Chris Gayle)।

Shahid Afridi,Chris Gayle, Rohit Sharma
Shahid Afridi And Chris Gayle

রোহিত (Rohit Sharma) এই ছক্কা মারার তালিকাতে তৃতীয় স্থানে থাকলেও ৩০০ টি ছক্কা হিটম্যান খুবই দ্রুত বানিয়েছে। যেখানে পাকিস্তানি প্রাক্তন খেলোয়ার আফ্রিদি এই ৩৫১ টি ছক্কা মারতে ইনিংস খেলেছেন ৩৬৯ টি। পাশাপাশি গেইল ৩৩১ টি ছক্কা মারতে ২৯৪ টি ইনিংস লেগেছে। পাশাপাশি রোহিত এই ৩০০ টি ছক্কা হাঁকিয়েছেন মাত্র ২৪৬ ইনিংসে।

Rohit Sharma
Rohit Sharma

কিন্তু এখন ব্যাপার হল শহীদ আফ্রিদি এবং ক্রিস গেইল অবসর নিয়েছেন। তাদের আর আন্তর্জাতিক ম্যাচ খেলতে দেখা যাবে না। কিন্তু ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এখনো অবসর নেননি এবং আশা করা যাচ্ছে তিনি কয়েকটি বছর আরও খেলবেন। সুতরাং এই রেকর্ডটিভ ভাঙ্গার খুবই বড় সুযোগ রয়েছে।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

Rohit Sharma: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author
2.