আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

‘কেউ চেন্নাই ম্যাচ দেখতে চায় না…’ IPL এর অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি সম্পর্কে বড় ভবিষ্যদ্বাণী বীরেন্দ্র শেবাগের!!

যদি আমরা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে সফল এবং প্রিয় ফ্র্যাঞ্চাইজি সম্পর্কে কথা বলি, তাহলে অবশ্যই সবার মনে প্রথম উল্লেখটি আসে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র ...

Published on:

যদি আমরা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে সফল এবং প্রিয় ফ্র্যাঞ্চাইজি সম্পর্কে কথা বলি, তাহলে অবশ্যই সবার মনে প্রথম উল্লেখটি আসে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে, এই ফ্র্যাঞ্চাইজি সাফল্যের নতুন উচ্চতা ছুঁয়েছে এবং ৫ বার আইপিএল শিরোপা জিতেছে। শুধু তাই নয়, প্রায় প্রতি মৌসুমেই তাদের প্লে-অফে জায়গা নিশ্চিত করা হয়।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সিএসকে ম্যাচ যে রাজ্যে বা শহরে খেলা হোক না কেন, আপনি স্ট্যান্ডে হলুদ জার্সি পরা ভক্তদের দেখতে পাবেন। কিন্তু এই ছবি শীঘ্রই বদলে যেতে চলেছে এবং এই ভবিষ্যদ্বাণী করেছেন ভারতের প্রাক্তন কিংবদন্তি বীরেন্দ্র শেবাগ।

৪৫ বছর বয়সী বীরেন্দ্র শেবাগ একটি ক্রিকবাজ প্রোগ্রামের সময় বলেছিলেন যে মহেন্দ্র সিং ধোনির কারণে চেন্নাই সুপার কিংস অন্যান্য শহরেও এত সমর্থন পায়, লোকেরা ধোনিকে দেখতে চায়। এমতাবস্থায় মাহি অবসর নিলে অ্যাওয়ে ম্যাচে খুব একটা খেলা পাবে না সিএসকে। বীরু বলল

Img 20240513 152757 34010779939115570728, , 'কেউ চেন্নাই ম্যাচ দেখতে চায় না...' Ipl এর অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি সম্পর্কে বড় ভবিষ্যদ্বাণী বীরেন্দ্র শেবাগের!!

“যদি ধোনি আর না খেলে, সিএসকে ভক্তরা কি ধর্মশালা, হায়দ্রাবাদ বা অন্য কোথাও যাবে? আমি এমন মনে করি না. এই লোকেরা ধোনিকে দেখতে যায়। ধোনি চলে গেলে এই ভক্তরাও ভ্রমণ করবেন না। ধোনি যেখানেই যাচ্ছেন, ভক্তরা তাকে সমর্থন করছেন।”

“যখন ধোনি দিল্লিতে আসেন, এমনকি আমার বাচ্চারাও বলে যে তারা তার ম্যাচ দেখতে চায়, কে জানে, দিল্লিতে এটি তার শেষ ম্যাচ হতে পারে। আমি মনে করি ধোনি যখন অবসর নেবেন, তখন চেন্নাই (চেন্নাই সুপার কিংস) ম্যাচ দেখতে কেউ অন্য জায়গায় যাবে না।

চেন্নাই সুপার কিংস আইপিএল 2024 প্লে অফে পৌঁছানোর দৌড়ে রয়ে গেছে। তারা এখন পর্যন্ত খেলা ১১টি ম্যাচের মধ্যে ৬টিতে জিতেছে, যেখানে তারা ৫টিতে পরাজয়ের সম্মুখীন হয়েছে। তাদের অ্যাকাউন্টে ১০ পয়েন্ট রয়েছে এবং পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। শুক্রবার গুজরাট টাইটান্সের বিপক্ষে হলুদ জার্সিধারী দলটিকে তার পরের ম্যাচ খেলতে হবে। এরপর রোববার রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে তারা।

মহেন্দ্র সিং ধোনি (এমএস ধোনি) একটি দুর্দান্ত আইপিএল ক্যারিয়ার ছিল। তিনি ২৬১ ম্যাচে ৩৯.০৪ গড়ে এবং ১৩৭.০৬ স্ট্রাইক রেটে ৫১৯২ রান করেছেন। এই সময়ের মধ্যে তার ব্যাট থেকে এসেছে ২৪টি হাফ সেঞ্চুরি। তার অধিনায়কত্বে, তিনি ২০১০, ২০১১, ২০১৮, ২০২১ এবং ২০২৪ সালে চেন্নাই সুপার কিংসকে চ্যাম্পিয়ন করেছিলেন। এ ছাড়া তিনি ২০০৮, ২০১২, ২০১৩, ২০১৫ এবং ২০১৯ সালে রানার আপ হয়েছিলেন।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.