আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: এক দিনের ক্রিকেটে নয়া নজির গড়লো টিম ইন্ডিয়া, প্রথম দল হিসেবে করলো এই কাজ !!

Updated on:

WhatsApp Group Join Now

Team India: রবিবার ঘরের মাটিতে অস্ট্রেলিয়ান দলের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে ভারতীয় দল প্রথমে ব্যাটিং করে ৩৯৯ রান সংগ্রহ করেন। এই ৩৯৯ রানের বিশাল ইনিংসে ভারতীয় ক্রিকেট দলের ব্যাটসম্যানরা মোট ১৮ টি ছক্কা হাকান। ভারতীয় ব্যাটারদের ব্যাট থেকে আসা এই ১৮ টি ছক্কার বিনিময়ে একটি নতুন রেকর্ড গড়লো ভারতীয় ক্রিকেট দল (Team India)। আসুন জেনে নেওয়া যাক কি রেকর্ড করলো ভারতীয় দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Indian Cricket Team
Indian Cricket Team

আসলে ওডিআই ফরম্যাটে ৩০০০ ছক্কা হাঁকিয়ে প্রথম দল হিসেবে ভারতীয় দল (Team India) এই রেকর্ডটি গড়েন। রবিবার ভারতীয় ক্রিকেট দলের মোট ৫ জন ব্যাটসম্যান ছক্কা হাঁকিয়েছিলেন। যেখানে সর্ব উচ্চস্থানে রয়েছে সূর্য কুমার যাদব (Surya Kumar Yadav)। সূর্যর ব্যাগ থেকে এসেছে ৬ টি ছক্কা। পাশাপাশি শুভমান গিলের (Shubman Gill) ব্যাট থেকে এসেছে ৪ টি ছক্কা। এছাড়া শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবং কেএল রাহুল (KL Rahul) ৩ টি করে ছক্কা হাকান। পাশাপাশি ঈশান কিষণের (Ishan Kishan) ব্যাট থেকে আসে ২ টি ছক্কা।

Indian Cricket Team
Indian Cricket Team

এই দ্বিতীয় ওডিআই ম্যাচে ১৮ ছক্কার মাধ্যমে ভারতীয় ক্রিকেট দল (Team India) ৩০০০ ছক্কার নজির গড়েন। পাশাপাশি এক এনেছে সব থেকে বেশি ছক্কা হাকাতে গেলে ভারতের প্রয়োজন ছিল মাত্র ২ টি ছক্কা। সাল ২০১৩ তে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়া এবং ২০২৩ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাটিতে এক ইনিংসে মোট ১৯ টি করে ছক্কা মেরেছিল ভারতীয় দল। পাশাপাশি, ২০০৭ সালে পোর্ট অফ স্পেনে বারমুডা এবং ক্রাইস্টচার্চে ২০০৯ সালে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ১৮ টি ছক্কা হাঁকিয়েছিল ভারতীয় দলের (Team India) ব্যাটারা। আর এবার ওই তালিকায় যোগ হলো এই ইনিংস।

Indian Cricket Team
Indian Cricket Team

অজি দলের বিরুদ্ধে ওডিআই সিরিজের মাধ্যমে আসন্ন ২০২৩ বিশ্বকাপের (WC 2023) আগে অনেকটাই আত্মবিশ্বাস বাড়বে ভারতীয় ক্রিকেট দলের। এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে প্রথম ম্যাচে পাঁচ উইকেটে জয়লাভ করেছিল ভারতীয় দল। ওই ম্যাচে বল হাতে মোহাম্মদ সামি (Mohammed Shami) ৫ উইকেট নিয়ে বিশেষ নজির গড়েন। পাশাপাশি দ্বিতীয় ম্যাচে শুভমান এবং শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকে আসে শতরান। পাশাপাশি ভয়ঙ্কর ইনিংস খেলার সূর্য কুমার যাদব এবং কেএল রাহুল। এই দ্বিতীয় ম্যাচেও ভারতীয় দল (Team India) ৯৯ রানে জয়লাভ করে (২-০) ব্যবধানে সিরিজও নিজেদের নামে করেন।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.