আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

গৌতম গম্ভীর হচ্ছেন ভারতীয় দলের হেড কোচ, বড় ঘোষণা করলো BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: টিম ইন্ডিয়ার নতুন হেড কোচের পদের জন্য আবেদন জানানোর ঘোষণা করেছিল BCCI, আর সেই আবেদন জানানোর শেষ তারিখ ছিল ২৭মে। এই পদের জন্য বোর্ডে ৩০০০ বেশি প্রার্থীর আবেদন পাঠানো হয়েছে। কিন্তু ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) এই দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে BCCI। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বেশ কিছুদিন ধরে এই বিষয়টি নিয়ে অনেক জল্পনা চলছিল, কিন্তু এখন এটা পরিষ্কার হয়ে গেছে যে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর গৌতম গম্ভীর (Gautam Gambhir) হবেন টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ। আসলে, ক্রিকবাজ তার প্রতিবেদনে দাবি করেছে যে IPL-এর মালিক একটি বড় প্রকাশ করেছেন যে গৌতম গম্ভীরকে টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ হিসেবে নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে এবং শীঘ্রই আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত নেবে BCCI ।

প্রতিবেদনে কোন IPL দলের মালিক এই প্রকাশ করেছেন তা প্রকাশ করা হয়নি, তবে মনে করা হচ্ছে কলকাতা নাইট রাইডার্সের (KKR) সাথে যুক্ত একজন ব্যক্তির নাম প্রকাশ হতে পারে। IPL ২০২৪ এর আগে গৌতম গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের (KKR) সাথে একজন পরামর্শদাতা হিসাবে যুক্ত ছিলেন এবং এই মরসুমে দলটি দুর্দান্ত খেলেছে এবং একতরফাভাবে শিরোপা জিতেছে।

Gautam Gambhir
Gautam Gambhir

খেলোয়াড় থেকে ভক্ত এবং ক্রিকেট বিশেষজ্ঞরাও KKR-এর সাফল্যের জন্য গৌতমকে দায়ী করছেন।এর আগে, গৌতম গম্ভীর IPL ২০২২-এ লখনউ সুপার জায়ান্টসের (LSG) পরামর্শদাতা হয়েছিলেন। তার নির্দেশনায়, লখনউ টানা দুই বছর প্লে অফে জায়গা করে নেয়। তবে শিরোপা জিততে পারেনি তারা।

গৌতম গম্ভীর ২০১৮ সালের ডিসেম্বরে সমস্ত ধরণের ক্রিকেটকে সম্পূর্ণরূপে বিদায় জানিয়েছেন। তিনি ২০০৪ সালে তার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছিলেন, যখন তিনি ২০১৬ সালে টিম ইন্ডিয়ার হয়ে তার শেষ ম্যাচ খেলেছিলেন।

এই ১২ বছরে, গৌতম ৫৮টি টেস্ট ম্যাচে ৪১.৯৬ গড়ে ৪১৫৪ রান করেছেন। একই সময়ে, তিনি ওডিআই ফরম্যাটে ১৪৭টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৩৯.৬৮ গড়ে ব্যাট দিয়ে ৫২৩৮ রান করেছেন। এর বাইরে ৩৭ T20 ম্যাচে ৯৩২ রান করেছেন গম্ভীর।

আরও পড়ুন।
About Author

Leave a Comment

2.