আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

অবসরের ঘোষণা করেছেন দিনেশ কার্তিক!! ৩৯তম জন্মদিনে এমন আবেগপূর্ণ ঘোষণা ভেঙে দিয়েছে কোটি ভক্তের হৃদয়

Published on:

WhatsApp Group Join Now

Dinesh Karthik: ইন্ডিয়ার অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক গতকাল ১ জুন একটি আবেগপূর্ণ পোস্টের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। এরপরই ভারতীয় ভক্তদের মধ্যে দ্রুত আলোচিত হচ্ছেন তিনি। এই সময়ে, ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিকও একটি আবেগপূর্ণ নোটের মাধ্যমে তার কোচ এবং ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০২২ সালে বাংলাদেশের বিপক্ষে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দীনেশ কার্তিক ১ জুন তার ৩৯ তম জন্মদিন উদযাপন করেছেন এবং এই বিশেষ অনুষ্ঠানে, তিনি আনুষ্ঠানিকভাবে সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। আইপিএল 2024-এ, তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এলিমিনেটর ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে হেরে বাদ পড়েছিল, তারপরে দীনেশ কার্তিককে আরসিবি খেলোয়াড়রা গড অফ অনার দিয়েছিলেন। এখন দীনেশ কার্তিক নিজেই আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দিয়েছেন। ভারতীয় খেলোয়াড়, যিনি ১৮ বছর বয়সে আত্মপ্রকাশ করেছিলেন, ২১ বছরের দীর্ঘ ক্যারিয়ারের পরে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। ভক্তরা সোশ্যাল মিডিয়ায় তার সুন্দর ভবিষ্যৎ কামনা করছেন।

Img 20240603 174340 51940680903075270810, , অবসরের ঘোষণা করেছেন দিনেশ কার্তিক!! ৩৯তম জন্মদিনে এমন আবেগপূর্ণ ঘোষণা ভেঙে দিয়েছে কোটি ভক্তের হৃদয়

দীনেশ কার্তিক তার শেষ মরসুম আইপিএল 2024-এ খেলেছেন, তাকে আর খেলোয়াড় হিসেবে মাঠে খেলতে দেখা যাবে না। আমরা যদি আইপিএলে তার পরিসংখ্যান দেখি, তিনি দুর্দান্ত ছিলেন। দিনেশ কার্তিক ২৫৭ ম্যাচে ২৬.৩২ গড়ে ৪৮৪২ রান করেছেন, এই সময়ে তিনি ২২ হাফ সেঞ্চুরি করেছেন। তার অপরাজিত ৯৭ রানের ইনিংসটিই সবচেয়ে বড় ইনিংস। যেখানে আইপিএল 2024-এ তিনি ১৫ ম্যাচে ৩২৬ রান করেছেন।

ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিকও আন্তর্জাতিক ক্রিকেটে চমৎকার পরিসংখ্যান করেছেন। তিনি ২৬ টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করে ১০২৫ রান করেছেন, যখন তিনি ৯৪ টি ওডিআই ম্যাচে তার ব্যাট দিয়ে ১৭৫২ রান করেছেন এবং ৬০টি-টোয়েন্টি ম্যাচে ৬৮৬ রান করেছেন। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় তিনি বাংলাদেশের বিপক্ষে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.