World Cup 2023: স্বস্তির নিঃশ্বাস ভারতীয় শিবিরে, বিশ্বকাপের আগেই জাতীয় দলে ডাক পড়লো ধাওয়ানের !!

0
2

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে হারায় ভারতীয় দল। এরই মাঝে ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) আগে শুরু হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া (IND vs AUS) ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। যেখানে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া দলকে পরাজিত করে ভারত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

এর পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (World Cup 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। আসুন আজ আপনাদের মাধ্যমে তুলে ধরবো শিখর ধাওয়ানের ডাক কেনো পরলো ভারতীয় শিবিরে।

Shikhar Dhawan,World Cup 2023
Shikhar Dhawan

বিশ্বকাপ (World Cup 2023) শুরু হওয়ার ঠিক দু সপ্তাহ আগে ভারতীয় শিবিরের ডেকে পাঠানো হলো শিখর ধাওয়ান (Shikhar Dhawan) কে। যিনি ভারতীয় দলের অন্যতম সেরা ওপেনার। নিজের নামে গড়েছেন বহু তাক লাগানো রেকর্ড। কিন্তু এবছর জাতীয় দলের হয়ে একটিও ম্যাচ খেলতে দেখা যায়নি ধাওয়ানকে। সকল ভক্তদের মনে হাহাকার বেঁধে গিয়েছিল যে শিখর ধাওয়ান কবে জাতীয় দলে সুযোগ পাবে। সব অপেক্ষার অবসান ঘটিয়ে জাতীয় দলের হয়ে ২০২৩ বিশ্বকাপে  প্রতিনিধিত্ব দিতে চলেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এখন প্রশ্ন হচ্ছে ধাওয়ানকে কার জায়গাতে বিশ্বকাপ দলে সুযোগ দেওয়া হয়েছে?

Ishan Kishan, World Cup 2023
Ishan Kishan

আসলে, আসন্ন বিশ্বকাপে তরুণ উইকেট রক্ষক ব্যাটসম্যান ঈশান কিষানের (Ishan Kishan) জায়গাতে ধাওয়ানকে খেলানো হবে। কারণ বর্তমানে ঈশানের ফর্ম একদমই ভালো যাচ্ছে না। ঈশানের শেষ চারটি ম্যাচের দিকে তাকালে দেখা যাবে, এশিয়া কাপের মঞ্চে শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিলেন ৬১ বলে ৩৩ রান। এছাড়া বাংলাদেশ দলের বিরুদ্ধে করেছিলেন, ১৫ বলে ৫ রান। পাশাপাশি ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৮ বলে ২৩ রান। এছাড়া ২ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরোয়া ওডিআই সিরিজের প্রথম ম্যাচে ২৬ বলে ১৮ রান সংগ্রহ করেছেন। গতকাল ম্যাচে ১৮ বলে ৩৭ রান বানালেও খারাপ শট মেরে আউট হয়ে যান।

এতেই বোঝা যাচ্ছে ঈশানের মিডিল অর্ডারে মোটেও ভালো পারফরম্যান্স নেই। ঈশান বিগত কিছু ম্যাচ খারাপ পারফরম্যান্স করে যখনই দল থেকে বাদ পড়ার সময় চলে আসে, তখনই কোন বড় ইনিংস খেলে সবার মুখ বন্ধ করিয়ে দেয়। যেটা আমরা এর আগেও দেখেছি। অপরদিকে ধাওয়ানের রেকর্ড সম্পর্কে তো আমরা সকলেই জানি। ধাওয়ান দলে খেললে দলের গভীরতা আরো বাড়বে। এছাড়া ধাওয়ানের দায়িত্ব করে ম্যাচ জেতার ক্ষমতাও রয়েছে। পাশাপাশি ঈশানের থেকেও অভিজ্ঞতা অনেকটাই বেশি। ঠিক এই কারণেই ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) আগেই জাতীয় দলের ডাক আসলো ধাওয়ানের।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!