আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বিশ্বকাপের হার হজম হচ্ছে না BCCI-এর, একসঙ্গে বাইরের পথ দেখালেন চেতন শর্মা সহ এই চারজনকে !!

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে বিসিসিআই লজ্জা জনক হারের পর পদক্ষেপ নিল। (১৮ নভেম্বর) শুক্রবার চেতন শর্মার নেতৃত্বাধীন সিনিয়র জাতীয় নির্বাচক কমিটিকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড(BCCI) বরখাস্ত ...

Updated on:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে বিসিসিআই লজ্জা জনক হারের পর পদক্ষেপ নিল। (১৮ নভেম্বর) শুক্রবার চেতন শর্মার নেতৃত্বাধীন সিনিয়র জাতীয় নির্বাচক কমিটিকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড(BCCI) বরখাস্ত করেছে। টুইটারে জাতীয় নির্বাচক পদের জন্য বিসিসিআই আবেদনের আমন্ত্রণ জানিয়ে পোস্ট করেছে। বিসিসিআই বিবৃতিতে বলেছেন যে, “ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) জাতীয় নির্বাচকদের (সিনিয়র পুরুষ) পদের জন্য আবেদন আমন্ত্রণ জানাচ্ছে। মানদণ্ড পূরণ করতে হবে।”

বিবৃতিতে আরো যোগ করা হয়েছে যে, “যে কোন ব্যক্তি যে কোন ক্রিকেট কমিটির সদস্য (বিসিসিআই-এর নিয়ম ও প্রবিধান অনুযায়ী) মোট ৫ বছর ধরে আছেন, তিনি পুরুষদের নির্বাচন কমিটির সদস্য হওয়ার যোগ্য হবেন না। ২৮ নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৬ টার মধ্যে আবেদনগুলি জমা দিতে হবে।”

বিসিসিআই আবেদনের মানদন্ড সম্পর্কে তথ্য দিয়ে জানিয়েছে যে পাঁচটি শুন্যপদ আছে জাতীয় নির্বাচকদের (সিনিয়র পুরুষ) জন্য। কমপক্ষে ৭টি টেস্ট ম্যাচ বা ৩০ টি প্রথম শ্রেণীর ম্যাচ বা ১০ টি ওয়ানডে এবং ২০টি প্রথম শ্রেণীর ম্যাচ আবেদনকারী ব্যক্তিকে খেলতে হবে। এছাড়াও কমপক্ষে পাঁচ বছর আগে খেলা থেকে অবসর নিয়েছে তাকে এমন হতে হবে।

চলতি মাসে অস্ট্রেলিয়া অনুষ্ঠিত হওয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে শোচনীয় পরাজয় বরণ করতে হয় ইংল্যান্ডের কাছে। অনেক খেলোয়াড় দলের সেমিফাইনাল বিদায়ের পর ফর্মে না থাকার সত্বেও প্রশ্ন উঠেছে দলে তাদের নির্বাচন নিয়ে। এছাড়া দাবি উঠেছে বাছাই কমিটি বরখাস্ত করার। এই মুহূর্তে সব মিলিয়ে ভারতীয় ক্রিকেট দল বেশ ডামাডোলের মধ্যে রয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.