আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T-20 বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার দায় শুধু দলের নয়, এবার প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর উপর তোপ দাগলেন হার্দিক পান্ডিয়া !!

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ(T-20 World Cup 2022) থেকে ২০০৭ এর বিশ্বকাপ জয়ী চ্যাম্পিয়ন দল রীতিমতো ছিটকে গিয়েছে। আইসিসি ট্রফির মুখ দীর্ঘ ১১ বছর দেখতে না পাওয়া ...

Updated on:

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ(T-20 World Cup 2022) থেকে ২০০৭ এর বিশ্বকাপ জয়ী চ্যাম্পিয়ন দল রীতিমতো ছিটকে গিয়েছে। আইসিসি ট্রফির মুখ দীর্ঘ ১১ বছর দেখতে না পাওয়া রোহিত, বিরাটরা আবার অস্ট্রেলিয়া থেকে খালি হাতে ফিরে এলো। ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে ১০ উইকেটের লজ্জাজনক হার মাথা পেতে নিতে হয়েছে তাদের। তবে অন্তিম পর্যায়ে পর্যন্ত ভারতীয় দল সফর করতে না পারলেও দুর্দান্ত পারফরম্যান্স ছিল বেশ কিছু খেলোয়াড়ের। বিরাট কোহলি, সূর্য কুমার যাদব হার্দিক পান্ডিয়া ও আরশদীপ সিং এদের টুর্নামেন্টে নজর করার মতো পারফরম্যান্স ছিল। এবার বর্তমান ভারতের সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া সূর্য কুমার যাদবকে নিয়ে বড় বয়ান দিলেন।


বিরাট কোহলি গোটা টুর্নামেন্ট জুড়ে ৬ ম্যাচের ২৯৬ রান করেছেন, তার মধ্যে অর্ধশতরান চারটি। এদিকে গোটা ক্রিকেট বিশ্বে সূর্য কুমারের বর্তমান ফর্ম নিয়ে আলোচনা চলছে। ৬ ম্যাচে ২৩৯ রান করেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের এই তারকা। তার মধ্যে তিনটি অর্থশতরানের ইনিংস খেলেছেন। কঠিন পরিস্থিতিতে ভারতীয় দলকে জয়ের মুখ দেখিয়েছেন বেশ কয়েকবার।

আপনাকে আমরা বলি, ২০২১ সালের আন্তর্জাতিক ক্রিকেটে সূর্য কুমার যাদব অভিষেক ঘটায়। সম্প্রতি, প্রথম ভারতীয় হিসেবে এক বছরের তিনি ১০০০ রান পূরণ করেছেন। তাই শুধু নয় তিনি টি-টোয়েন্টিতে মাত্র ১৯ মাসে আইসিসি ১নম্বর রেঙ্কিং স্থান অর্জন করে নিয়েছেন।

হার্দিক পান্ডিয়া সূর্য কুমারের এই বিধ্বংসী ফর্মের কথা মাথায় রেখেই এবার প্রশ্ন তুললেন। হার্দিক পান্ডিয়া বললেন, ভারতীয় দলে কেন এত সুন্দর একজন বিধ্বংসী ব্যাটসম্যানকে এত দেরিতে সুযোগ দেওয়া হলো। আন্তর্জাতিক ক্রিকেটে আরো আগে যদি সূর্য কুমার সুযোগ পেতেন তাহলে খুব ভালো হতো দলের জন্য। প্রাক্তন টিম ম্যানেজমেন্ট এর উপর হার্দিক পান্ডিয়া সরাসরি এই তোপ রেখেছেন। তিনি বললেন আরও বছর দুয়েক আগে সূর্য কুমারকে ভারতীয় ক্রিকেটে সুযোগ দেওয়া দরকার ছিল।

হার্দিক পান্ডিয়া স্টার স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে বললেন, “সূর্য কুমারের আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখতে কিছুটা হলেও দেরি হয়ে গিয়েছে। আরো দু-বছর আগে তারা আন্তর্জাতিক ক্রিকেটের আসা দরকার ছিল। হার্দিক পান্ডিয়া পরোক্ষভাবে রবি শাস্ত্রীয় ও বিরাট কোহলির উপর যে অভিযোগের তীর ছুঁড়েছেন তা বোঝা যাচ্ছে। একথা সূর্য কুমার যাদব নিজে স্বীকার করেছেন। সূর্য কুমার জানিয়েছিলেন, ভারতীয় ক্রিকেটে (Indian Cricket) তাকে বারংবার অস্বীকার করা হয়েছে। ২০২০-২১ মরশুমে যখন অস্ট্রেলিয়া সফর থেকে বাদ দেওয়া হয়েছিল তখন তিনি মন থেকে ভেঙে পড়েছিলেন।”

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.