আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WTC FINAL: টেস্ট বিশ্বকাপে দুই দলের মধ্যে তফাত গড়ে দিত এই প্লেয়ার, মত পন্টিংয়ের !!

আর আট দিন পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল রয়েছে। ৭ই জুন থেকে সেই ফাইনাল শুরু হবে। কিন্তু রিকি পন্টিং মনে করছেন যে আসল ক্রিকেটারকেই ভারতীয় ...

Updated on:

আর আট দিন পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল রয়েছে। ৭ই জুন থেকে সেই ফাইনাল শুরু হবে। কিন্তু রিকি পন্টিং মনে করছেন যে আসল ক্রিকেটারকেই ভারতীয় দল দলে নেয়নি। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মনে করেন যে দুই দলের মধ্যে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) পার্থক্য গড়ে দিতে পারতেন। কিন্তু ভারত তাকে নেয়নি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। দুই দল ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছে। এখন যদি পরিবর্তন করতে হয় তাহলে আইসিসির অনুমতি লাগবে। রিকি পন্টিং (Ricky Ponting) বললেন, “ভারত (India) এবং অস্ট্রেলিয়া (Australia) একটিমাত্র টেস্ট খেলবে। এই দুই দলের মধ্যে হার্দিক পান্ডিয়া ফারাক গড়ে দিতে পারতেন। জানি হার্দিক বলেছেন যে, টেস্ট খেলার জন্য তার শরীর এখনও তৈরি নয়। কিন্তু একটি ম্যাচ খেলতে পারতো। আইপিএলের প্রত্যেকটি ম্যাচে বল করেছে। ও খুব জোরে বল করেছে। ব্যাটে-বলে হার্দিক ভারতকে বাড়তি সুবিধা দিতে পারতো।”

২০১৮ সালের পর হার্দিক ভারতের হয়ে টেস্ট খেলেননি। তিনি শেষবার ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন। ট্রেন্ট ব্রিজে হার্দিক পাঁচটি উইকেট নিয়েছিলেন। ২০১৭ সালে তার শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়েছিল। ১১ টি টেস্ট মিলে হার্দিক ৫৩২ রান করেছেন। তিনি ১৭ টি উইকেট নিয়েছেন।

আইপিএল ফাইনালে হার্দিকের গুজরাট টাইটান্স (GT) চেন্নাই সুপার কিংসের (CSK) বিরুদ্ধে হেরে যায়। গতবার জিতলেও তিনি এবার পারলেন না। যদিও হেরে যাওয়ায় হার্দিকের কোন দুঃখ নেই। তিনি বললেন, “ধোনির (MS Dhoni) জন্য আমি খুশি। হারতেই যদি হয়, তাহলে ধোনির বিরুদ্ধে হারা ভালো।”

About Author