আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023: রিঙ্কু ঢুকছেন ভারতীয় দলে! আফগানদের বিরুদ্ধে অভিষেক হতে চলেছে কেকেআর নায়কের ?

এবার ভারতীয় দলে রিঙ্কু সিং ঢুকতে পারেন আগে থেকেই এমন একটা সম্ভাবনা ছিল। এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স জার্সিতে অন্যতম সেরা আবিষ্কার হলো রিঙ্কু। আলীগড়ের ...

Updated on:

এবার ভারতীয় দলে রিঙ্কু সিং ঢুকতে পারেন আগে থেকেই এমন একটা সম্ভাবনা ছিল। এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স জার্সিতে অন্যতম সেরা আবিষ্কার হলো রিঙ্কু। আলীগড়ের তরুণ তারকা, ৪৭৪ রান সহ পাঁচটি হাফ সেঞ্চুরি, ৬০ গড়ে আইপিএল কাঁপিয়ে দিয়েছেন। তিনি একজন নিখুঁত ফিনিশার হয়ে উঠেছেন। ভারতের বিরুদ্ধে এবার আফগানিস্তান সিরিজ খেলবে। মোটামুটিভাবে ঠিক হয়ে গিয়েছে ভারতীয় দল সেখানে রিঙ্কু, যশস্বী জয়সওয়াল এবং আরো কয়েকজন তরুণ ক্রিকেটারকে ডাকবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এভাবেই বিসিসিআই সাপ্লাই লাইন প্রস্তুত রাখতে চায়। ভারতীয় ক্রিকেট কর্তারা বেশ কিছু ক্রিকেটারকে তৈরি রাখতে চাইছেন। যাতে কেউ চোট পেলে সমস্যা না হয়, সেটা নিশ্চিত করাই তাদের লক্ষ্য। তাই ভারতীয় ক্রিকেট বোর্ড দ্বিতীয় সারির দল খেলানোর সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজে। প্রায় দু’মাস আইপিএল খেলার পর তারা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ জুন থেকে টেস্ট বিশ্বকাপ ফাইনাল খেলবেন।

জুন মাসে আফগানিস্তান সিরিজের পর পূর্ণাঙ্গ সিরিজ রয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এই দুই দল দুটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ১২ জুলাই থেকে ১৩ আগস্টের মধ্যে। সেই কথা মাথায় রেখে আফগানিস্তানের বিরুদ্ধে কোহলি ও রোহিতদের উপর চাপ কমানোর জন্য তাদের বিশ্রাম দেওয়ার কথা ভাবা হয়েছে।

আইপিএল ফাইনাল দেখতে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি মিরওয়াজ আশরাফ ভারতে আসবেন। ২০ জুন থেকে ৩০ জুন আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ হবে। এই দুই দেশ তিনটি টি-টোয়েন্টি বা তিনটি একদিনের ম্যাচ খেলতে পারে। এখন রিঙ্কু ক্যারিয়ারের যে জায়গায় আছেন এবং যে ছন্দে রয়েছেন তাতে এটাই সেরা সময় তাকে জাতীয় দলের সুযোগ দেওয়ার। মাথায় রাখতে হবে, বছরের শেষে এক দিনের বিশ্বকাপ রয়েছে দেশের মাটিতে। তার আগে নির্বাচকরা সব রকম অপশন দেখে রাখতে চান।

About Author
2.