আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : শচীন-ধোনিরা তো এরকম করে না! গম্ভীরের সঙ্গে ঝগড়ায় কোহলির তীব্র সমালোচনায় শাস্ত্রী !!

গত সপ্তাহে বিরাট কোহলি সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম লখনউ লখনৌ ম্যাচে কিংবদন্তি গৌতম গম্ভীর, নভিন উল হকের ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন। এরপরে ...

Updated on:

গত সপ্তাহে বিরাট কোহলি সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম লখনউ লখনৌ ম্যাচে কিংবদন্তি গৌতম গম্ভীর, নভিন উল হকের ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন। এরপরে গম্ভীর ও কোহলির কাছ থেকে ম্যাচ ফির পুরোটাই কেটে নেওয়া হয়। নভিন উল হকের কাছ থেকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সেই ঘটনার পরিপ্রেক্ষিতে এবার ক্যামেরার সামনে কোহলিকে আরো বেশি ‘সতর্ক’ হওয়ার পরামর্শ দিচ্ছেন। সেই জন্য কোহলিকে শাস্ত্রী সরাসরি বলেছেন যে সচিন ও ধোনিদের কাছ থেকে শিক্ষা নেওয়ার কথা।

শাস্ত্রী ইএসপিএন ক্রিকইনফো-তে জানিয়েছেন, “গত সপ্তাহে ঘটে যাওয়া ঘটনার পর আমি এটাই বলতে পারি। ধোনি ও সচিন এরা পেশাদার। সব সময় ওদের দিকে ক্যামেরা তাক করা রয়েছে ওরা সেটা জানে। অবশ্য ওরা এই সম্মান পাওয়ার যোগ্য। সব সময় সচিনের দিকে ক্যামেরা ফোকাস করা থাকত। মনে রেখো ম্যাচ শেষ হয়ে যাওয়ার পর তুমি যতক্ষণ না ড্রেসিং রুমে প্রবেশ করবে ততক্ষণ পর্যন্ত তোমার দিকে ক্যামেরা দেখিয়ে যাবে। এই বিষয়ে তোমাকে সতর্ক থাকতে হবে। যদি এটা তোমার মনে থাকে, তাহলে কোন সমস্যা নেই। নিজের ভাবমূর্তিও উজ্জ্বল করতে পারো ক্যামেরার সঠিক ব্যবহার করে।

কোহলিকে ম্যাচের মধ্যে নভিন উল হক স্লেজিংয়ের পাল্টা দিয়েছিলেন। রুদ্ধশ্বাস ম্যাচে জেতার জন্য কোহলিও নিজেকে উজাড় করে দিয়েছিলেন। ম্যাচ শেষের পর হ্যান্ডশেক করার সময় নভিন-কোহলিকে আবারো একবার আলাদা করতে হয়। তারপরেই চলে আসে গম্ভীরের সাথে কেলেঙ্কারি পর্ব।

অবশ্য এই প্রথমবার গম্ভীরের সাথে কোহলির লাগলো না। ২০১৩ সালে কোহলি ও গম্ভীরের মধ্যে একবার দ্বন্দ্বের সূচনা হয়েছিল। এই আইপিএলের ময়দানেই।

ম্যাচ শেষ হয়ে যাওয়ার পর কোহলি অনিল কুম্বলের তোপের মুখেও পড়েন। বললেন, “এইরকম ম্যাচে অনেক রকম আবেগ জড়িয়ে থাকে। তবে সেটা সব সময় প্রকাশ করা উচিত নয়। এটা ভীষণ প্রয়োজন। এইরকম ঘটনা মোটেই গ্রহণীয় নয়।”

“যাই হোক না কেন, সব সময় প্রতিপক্ষকে সম্মান করতে হবে। ম্যাচ শেষ হওয়ার পর প্রতিপক্ষের সাথে হ্যান্ডশেক করতে হয়। এবং টুপিটাও খুলতে হয়। এটা ওই ক্রিকেটারের জন্য নয় বরং খেলাকে সম্মান জানানোর জন্য। কী কথা হয়েছে জানি না। কিন্তু ব্যক্তিগত স্তর পর্যন্ত হয়তো বক্তব্য পৌঁছে গিয়েছিল। তবে এটা মোটেও ক্রিকেট মাঠে কাম্য নয়। যেখানে বিরাট কোহলি, গৌতম গম্ভীরের মতো ক্রিকেটাররা জড়িয়ে রয়েছেন, সেখানে এইরকম ঘটনা শোভনীয় নয়।”

About Author