আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বদলা নিলেন সৌরভ, নিজের পছন্দের একাদশ থেকে বাদ দিলেন বিরাটকে !!

বেশ জমে উঠেছে আইপিএলের ১৬ তম সিজিন। এই সিজিনেই দেখা যাচ্ছে একেরপর এক অসাধারণ কিছু ম্যাচ। তবে, এবছর বেশ কয়েকটি সংঘর্ষও গিয়েছে দেখা। মূলত প্রথমে ...

Published on:

বেশ জমে উঠেছে আইপিএলের ১৬ তম সিজিন। এই সিজিনেই দেখা যাচ্ছে একেরপর এক অসাধারণ কিছু ম্যাচ। তবে, এবছর বেশ কয়েকটি সংঘর্ষও গিয়েছে দেখা। মূলত প্রথমে দেখা গিয়েছিল, সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) বনাম বিরাট কোহলির (Virat Kohli) করমর্দন ঘটনা। ব্যাঙ্গালুরু বনাম দিল্লি ম্যাচে ঘটেছিল এই ঘটনা।তবে গতকাল আবার মুখোমুখি হয়েছিল দুই দল। বিশেষত বিরাট কোহলিকে রিভেঞ্জ নিতে দেখা যায়। লখনৌ দলের বিরুদ্ধে যেমন রিভেঞ্জ নিয়েছিলেন কোহলি, ঠিক তেমনটা করতে পারতেন কাল তিনি। তবে দল ব্যার্থ হয় দিল্লিকে বদ করতে। কিন্তু ম্যাচ শেষে দুই অভিজ্ঞ প্লেয়ারদের নিজেদের মধ্যে করমর্দন ও সেরে ফেললেন। এরই মধ্যে, নেট মাধ্যমে ঘুরপাক খাচ্ছে, সৌরভের সেরা একাদশ। যেখানে জায়গা পেলেন না কিং কোহলি, একনজরে দেখে নিন সৌরভের সেরা একাদশ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এক সময় ঝিমিয়ে পড়া ভারতীয় দলের কান্ডারী হয়ে সৌরভ গাঙ্গুলীর হাত ধরে আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের উত্থান হয়েছিল। তারপর থেকে ভারতীয় ক্রিকেট আর কোন সময়ের জন্য থমকে দাঁড়ায়নি। দুটি বিশ্বকাপ এসেছে মহেন্দ্র সিং ধোনির হাত দিয়ে। বর্তমানে ভারতীয় দলকে দুর্দান্তভাবে পরিচালনা করছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা। এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। সুষ্ঠুভাবে সমগ্র বোর্ডকে পরিচালনা করে তিনি এখন রীতিমত সংবাদ শিরোনামে উঠে এসেছেন। ইতিমধ্যে সৌরভ গাঙ্গুলী ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের ক্রিকেট কমিটির প্রধান পদে মনোনীত হয়েছেন। তিনি এবার বেছে নিয়েছেন সর্বকালের সেরা টেস্ট একাদশ।

সবার প্রথমে সৌরভ গাঙ্গুলী বললেন, অবশ্যই আমি বীরেন্দ্র শেওয়াগকে দলে রাখতাম, কিন্তু সর্বকালের সেরা টেস্ট একাদশ বেছে নিতে চাইছি আমি। সেই কারণে বাদ দিতে পারলাম না অ্যালিস্টার কুককে। ওপেনিং ব্যাটসম্যান হিসাবে সৌরভ গাঙ্গুলী ম্যাথু হেইডেন এবং অ্যালিস্টার কুককে তার টেস্ট একাদশে রেখেছেন। ভারতীয় ক্রিকেটার হিসাবে রাহুল দ্রাবিড় এবং শচীন টেন্ডুলকার তৃতীয় এবং চতুর্থ স্থানে সুযোগ পেয়েছেন। এই দুজন ছাড়া সৌরভ গাঙ্গুলীর একাদশে আর কোন ভারতীয় ক্রিকেটার সুযোগ পাননি।

দলের অধিনায়ক হিসেবে রিকি পন্টিং রয়েছেন। অবশ্য উইকেট রক্ষক হিসাবে তার পছন্দ একটু ভিন্ন। তিনি শ্রীলঙ্কান ক্রিকেটার কুমার সাঙ্গাকারার উপর উইকেট রক্ষকের দায়িত্ব দিয়েছেন। অলরাউন্ডার হিসেবে জ্যাক ক্যালিস তার একাদশে রয়েছেন। তার একাদশে স্পিনার হিসেবে অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়ার্ন এবং শ্রীলঙ্কান ক্রিকেটার মুরালিধরনকে রেখেছেন। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন এবং অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রাকে তার পেস বোলিংয়ের ক্ষেত্রে পছন্দ।

সৌরভ গাঙ্গুলীর পছন্দের একাদশ:

ম্যাথু হেইডেন (অস্ট্রেলিয়া), অ্যালিস্টার কুক (ইংল্যান্ড), রাহুল দ্রাবিড় (ভারত), শচীন টেন্ডুলকার (ভারত), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), মুত্তিয়া মুরালিধরন (শ্রীলঙ্কা), গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া)।

About Author