আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : এই পাঁচ ক্রিকেটার আইপিএলে চারের থেকে বেশি ছক্কা মেরেছেন, তালিকায় এক ভারতীয় !!

আইপিএল (IPL) হলো বিশ্বের সবথেকে বড় টি-টোয়েন্টি লিগ। বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটার এই আইপিএলে খেলতে আসেন। মূলত চার ছক্কার খেলা আইপিএল। এখানে প্রত্যেকটি ম্যাচে ঝুড়িঝুড়ি ...

Updated on:

আইপিএল (IPL) হলো বিশ্বের সবথেকে বড় টি-টোয়েন্টি লিগ। বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটার এই আইপিএলে খেলতে আসেন। মূলত চার ছক্কার খেলা আইপিএল। এখানে প্রত্যেকটি ম্যাচে ঝুড়িঝুড়ি রান ওঠে। এখানে এমন অনেক ব্যাটার আছে যারা চার মারার থেকে ছয় মেরেছেন বেশি। আইপিএলের ইতিহাসে এমন পাঁচ ব্যাটার রয়েছেন যাঁরা চারের থেকে ছক্কা বেশি মেরেছেন:-

১) কাইরন পোলার্ড:

এই তালিকায় ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক কাইরন পোলার্ড (Kieron Pollard) সবার শীর্ষে রয়েছেন। আইপিএলে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের (MI) হয়ে খেলেছেন। সব মিলিয়ে আইপিএলে তিনি 223 টি ছক্কা মেরেছেন। তার ব্যাট থেকে 218 টি চার এসেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২) আন্দ্রে রাসেল:

এই তালিকার দ্বিতীয় স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেল (Andre Russell)। দীর্ঘদিন ধরে তিনি আইপিএলে কলকাতা নাইট রাইডার্স (KKR) দলের হয়ে খেলছেন। বর্তমানে কেকেআর দলের অন্যতম প্রধান সদস্য হলেন তিনি। তিনি আইপিএলে 183 টি ছক্কা মেরেছেন। এর থেকে অনেক কম তিনি 144 টি চার মেরেছেন।

৩) নিকোলাস পুরান:

ওয়েস্ট ইন্ডিজের আরো এক খেলোয়াড় তিনি এই তালিকার তৃতীয় স্থানে আছেন। তিনি হলেন নিকোলাস পুরান (Nicholas Pooran)। তিনি বর্তমানে লখনউ সুপার জায়ান্টসের (LSG) হয়ে খেলছেন। এই প্রতিযোগিতায় তিনি 80 টি ছক্কা ও 62 টি চার মেরেছেন।

৪) শিমরন হেটমায়ার:

এই তালিকায় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার শিমরন হেটমায়ার চতুর্থ স্থানে রয়েছেন। আইপিএলে তিনি 67 টি ছক্কা মেরেছেন। তার ব্যাট থেকে এসেছে 62 টি চার।

৫) শিবম দুবে:

এই তালিকার পঞ্চম স্থানে রয়েছেন ভারতের তরুণ অলরাউন্ডার শিবম দুবে (Shivam Dube)। বর্তমানে চেন্নাই সুপার কিংস (CSK) দলের হয়ে তিনি আইপিএল খেলছেন। আইপিএলের ছোট্ট ক্যারিয়ারে তিনি 57 টি ছক্কা মেরেছেন এবং অন্যদিকে 56 টি চার মেরেছেন।

About Author