আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

সাকিবের মতো একই ভুল করেননি ভারতের পেসার সিরাজ !!

২০১৯ সালের অক্টোবর মাস থেকে বাংলাদেশ ক্রিকেটের কান্ডারী বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন। নিজের একটি ছোট্ট ভুলের কারণের ...

Updated on:

২০১৯ সালের অক্টোবর মাস থেকে বাংলাদেশ ক্রিকেটের কান্ডারী বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন। নিজের একটি ছোট্ট ভুলের কারণের জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বড় এই শাস্তির খড়গ সাকিবের মাথায় পড়ে ছিল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এবার সাকিবের মতো ভারতের পেসার মোহাম্মদ সিরাজ একই ভুল করেননি। দেশের ক্রিকেট বোর্ডকে জুয়াড়ির ম্যাচ পাতানোর প্রস্তাব জানিয়ে তিনি এ যাত্রায় রক্ষা পেয়েছেন।

কারণ আইসিসির নিয়ম অনুযায়ী; কেউ যদি ক্রিকেটারদের সাথে ম্যাচ পাতাতে যোগাযোগ করে, তাহলে সাথে সাথে এই নিজের বোর্ডকে এটি জানাতে হবে। শাস্তি পেতে হবে এই নিয়ম না মানলে। আর এই জায়গাতেই ভুল করে সাকিব আল হাসান এক বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন।

এইদিকে চলতি বছরের জানুয়ারিতে সিরাজ জুয়াড়ির প্রস্তাব পেয়েছিলেন। তখন সিরাজ এই বিষয়টি জানিয়েছিলেন ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড- বিসিসিআইয়ের দুর্নীতিবিরোধী শাখায়। এতদিন পর ওই ঘটনাটি প্রকাশে এলো।

দেশের সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, অস্ট্রেলিয়া সিরিজের আগে ঘরের মাঠে ভারত নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলেছে। সেই দুটি সিরিজেই ভারত জয় পেয়েছিল। এই ম্যাচ গুলির মধ্যে কোন একটি ম্যাচে ক্ষতি হয় এক জুয়াড়ির। এরপর সিরাজের সাথে তিনি যোগাযোগ করেন। এরপরে সাথে সাথেই এই ঘটনার কথা সিরাজ বিসিসিআইকে জানিয়েছে।

বোর্ড সূত্রের বরাত দিয়ে পিটিআই জানিয়েছে, যে সিরাজকে বার্তা পাঠিয়েছিল সে পেশাদার জুয়াড়ি নয়। সে হলো হায়দ্রাবাদের এক বাস চালক, ভারতের ম্যাচে তিনি নিয়মিত জুয়া খেলতেন।

একাধিকবার জুয়া খেলে হেরে যাওয়ার পর তিনি হতাশ হয়ে সিরাজকে হোয়াটসঅ্যাপ করেছিলেন। অবশ্য পরে ওই ব্যক্তিকে অন্ধপ্রদেশের পুলিশ গ্রেফতার করে।

About Author