আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“আমি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছি; বাকিরা…” সৌরভকে খোঁচা কোহলির !!

আরো একবার সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং বিরাট কোহলির (Virat Kohli) সম্পর্কে তিক্ততা প্রকাশ পেয়েছে। শনিবার চিন্নাস্বামী স্টেডিয়ামে (IPL 2023) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB) টুর্নামেন্টে ...

Updated on:

আরো একবার সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং বিরাট কোহলির (Virat Kohli) সম্পর্কে তিক্ততা প্রকাশ পেয়েছে। শনিবার চিন্নাস্বামী স্টেডিয়ামে (IPL 2023) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB) টুর্নামেন্টে পাঁচ নম্বর হারের স্বাদ দিয়েছে দিল্লি ক্যাপিটালসকে (DC)। তবে বিরাট কোহলি এবং সৌরভ গঙ্গোপাধ্যায় শিরোনামে উঠে এসেছে হার-জিতকে ছাপিয়ে। ম্যাচ শেষে বিরাট (Virat Kohli) সবার সাথে হাত মেলালেন। শুধু সৌরভ বাদ! ভিডিও ছড়িয়ে পড়তে সোশ্যাল মিডিয়ায় হইচই করে গিয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিবাদ শুরু হয়েছিল বিরাটের ক্যাপ্টেন্সি নিয়ে। বিরাট ও সৌরভ একে অপরকে ‘মিথ্যেবাদী’ প্রমাণ করতেও ছাড়েননি। এখন জাতীয় দলের ক্যাপ্টেন বিরাট আর নেই, বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদ থেকে সৌরভকেও (Sourav Ganguly) গদিচ্যুত করা হয়েছে। তবুও সম্পর্কে তিক্ততা মেটেনি। শনিবার চিন্নাস্বামী স্টেডিয়ামে এই ঘটনার মধ্যে বিরাটের দেওয়া একটি সাম্প্রতিক সাক্ষাৎকার প্রকাশ্যে এসেছে। সেখানে বিশ্বকাপ জেতা নিয়ে বিরাট সৌরভকে কটাক্ষ করেছেন।

২০২৩ আইপিএল শুরু হওয়ার আগে বিরাট তাঁর নেতৃত্ব নিয়ে আরসিবি পডকাস্টে কথা বলছিলেন। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিরাট কুড়ি-বিশের ফরম্যাটে নেতৃত্ব ছেড়ে দেন। তবে ওডিআই এবং টেস্ট ফরম্যাটে তিনি ক্যাপ্টেন্সি চালিয়ে যেতে চেয়েছিলেন। এরপর (বিরাটের দাবি অনুযায়ী) কোহলিকে অজ্ঞান দেখেই বোর্ড রোহিত শর্মার নাম ঘোষণা করে দেয় ওডিআই ফরম্যাটের ক্যাপ্টেন হিসেবে। সেখান থেকেই এই সমস্যার সূত্রপাত।

অভিমান করে বিরাট টেস্ট ক্যাপ্টেন্সিও ছেড়ে দেন। এখন আর তিনি তিনটি ফরম্যাটের ক্যাপ্টেন নন। কোহলি সাক্ষাৎকারে বলেছিলেন যে তাকে লোকে ব্যর্থ অধিনায়ক বলে। কারণ ক্যাপ্টেন হিসেবে তার আইসিসি ট্রফির ঝুলি শূন্য। কিন্তু এমনটা তিনি নিজে মনে করেন না। ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে খেলেছে তার ক্যাপ্টেন্সিতে।

এরপরই বিরাট পরোক্ষভাবে জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে খোঁচা দেন। তিনি বললেন, “আইসিসি ট্রফি জেতা হয়নি ক্যাপ্টেন হিসেবে ঠিকই। তবে আমি ওডিআই বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে ক্রিকেটার হিসাবে। সে দিক থেকে দেখতে গেলে এমন অনেক জন আছে যারা তাদের ক্যারিয়ারে একটাও বিশ্বকাপ জিততে পারেনি।” সোশ্যাল মিডিয়ায় কোহলির সাক্ষাৎকারের ওই অংশটি ভাইরাল হয়েছে। নেটিজেনরা অনুমান করছে, হোক বা না হোক সেইদিন সৌরভ ছাড়া বিরাটের নিশানায় আর কেউ ছিলেন না।

About Author