আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T-20- তে ১২ বলে দ্রুত হাফ সেঞ্চুরি করেছেন এই তিন ব্যাটসম্যান; যুবরাজের ইনিংসটি সেরা !!

টি-টোয়েন্টি ক্রিকেটে আসার পর থেকে দর্শকদের বিনোদনের মাত্রা দ্বিগুণ করেছে। স্ট্রাইক রেটের কথা মাথায় রেখে ব্যাটসম্যানরাও আক্রমণাত্মক হয়ে উঠেছে। যে যতটা পারছেন এই সীমিত ওভারের ...

Updated on:

টি-টোয়েন্টি ক্রিকেটে আসার পর থেকে দর্শকদের বিনোদনের মাত্রা দ্বিগুণ করেছে। স্ট্রাইক রেটের কথা মাথায় রেখে ব্যাটসম্যানরাও আক্রমণাত্মক হয়ে উঠেছে। যে যতটা পারছেন এই সীমিত ওভারের ক্রিকেটে কমবল খেলে হাফ সেঞ্চুরি ও সেঞ্চুরি করে নিত্যনতুন রেকর্ড গড়ছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের এই প্রতিবেদনে আছে, এখনো পর্যন্ত টি-টোয়েন্টির ইতিহাসে তিনজন ক্রিকেটার ১২ বলে দ্রুত হাফ সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করেছেন। এর মধ্যে যুবরাজ সিং হলেন একমাত্র খেলোয়াড় যিনি আন্তর্জাতিক ক্রিকেটে এই কৃতিত্বটি অর্জন করেছেন। এবার বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক:

১. যুবরাজ সিং

ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০৭ সালের আন্তর্জাতিক টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৯ তম ওভারে যুবরাজ সিং বিশ্ব রেকর্ড করেছিলেন ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রডকে পরপর ছয়টি ছক্কা হাঁকিয়ে। এর পাশাপাশি দ্রুততম ১২ বলে হাফ সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করেছেন তিনি। যুবরাজ সিং ১৬ বলে ৫৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন। যুবরাজ সিং সাতটি ছক্কা ও তিনটি বাউন্ডারি হাঁকিয়ে ছিলেন। আজও এই ইনিংসটি সকল ভারতীয় ক্রিকেট প্রেমীদের স্মৃতিতে উজ্জ্বল রয়েছে।

২. ক্রিস গেইল:

২০১৬ সালে অস্ট্রেলিয়া টি টোয়েন্টি লিগ বিগব্যাশে ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল মাত্র ১২ বলে হাফ সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করেছেন। তিনি সাতটি ছক্কা ও দুটি চারের সাহায্যে মেলবোর্ন রেনেগেডসের হয়ে ১৭ বলে ৫৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন।

৩. হজরতুল্লাহ জাজাই

আশ্চর্যের ব্যাপার হল এই তালিকার সকলেই বাঁহাতি ব্যাটসম্যান। আফগান ওপেনার হজরতুল্লাহ জাজাই আফগানিস্তানের প্রিমিয়ার লিগে কাবুল জাওয়ানানের হয়ে ১২ বলে হাফসেঞ্চুরি করেন। তিনি এই ম্যাচে ওপেনিং করতে নেমে ১৭ বলে ৬২ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন।

About Author
2.