আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

এই বিশ্ব বিখ্যাত MNC-তে চাকরি করছেন সৌরভ গাঙ্গুলীর মেয়ে, বেতন শুনলে ঘুরবে মাথা !!

সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) হলেন বাংলার গর্ব। তিনি দেশকে বহু গুরুত্বপূর্ণ ম্যাচ জিতিয়ে ছিলেন ভারতীয় দলের অধিনায়ক থাকাকালীন। তিনি হলেন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা ...

Updated on:

সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) হলেন বাংলার গর্ব। তিনি দেশকে বহু গুরুত্বপূর্ণ ম্যাচ জিতিয়ে ছিলেন ভারতীয় দলের অধিনায়ক থাকাকালীন। তিনি হলেন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা অধিনায়কদের মধ্যে অন্যতম। তাই বাঙালিদের কাছে ক্রিকেটের কথা উঠলেই আগে ‘বাংলার দাদা’ সৌরভ গাঙ্গুলির কথা মনে পড়ে। এই বাংলায় তার ভক্তের সংখ্যা আজও কম নয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে আজ ‘দাদা’ এবং তার পরিবার সম্পর্কে সোশ্যাল মিডিয়ার দৌলতে দাদার ভক্তরা নানা তথ্য জানাতে পারেন। বিশেষ করে মানুষের মনে সৌরভ কন্যা সানা গাঙ্গুলিকে (Sana Ganguly) নিয়ে বেশি কৌতূহল রয়েছে। এখন সানা কী করছে বা কোথায় পড়াশোনা করছেন অনেকেই জানতে চান। যদিও বহু মানুষ জানেন যে এখন সানা ইংল্যান্ডে পড়াশোনা করছেন।

প্রাথমিক পর্যায়ের শিক্ষা কলকাতার লরেটো হাউস স্কুল থেকে অর্জন করার পর সে এখন অর্থনীতি নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার জন্য ইংল্যান্ডের ইউনিভার্সিটি কলেজ লন্ডন (ইউসিএল) থেকে পড়াশোনা চালাচ্ছেন। তবে পড়াশোনা শুধু নয়, এর পাশাপাশি তিনি Enactus UCL-তে কাজ করছেন। Enactus UCL হল এমন একটি সংস্থা যারা বড় বড় কর্পোরেট সংস্থার সাথে নতুনদের কাজের সুযোগ করে দেয়।

তাই ‘এইচএসবিসি’, ‘কেপিএমজি’, ‘গোল্ডম্যান স্যাক্স’, ‘বার্কলেস’ ছাড়াও সানা এখন অন্যান্য বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করার সুযোগ পান। সানার লিঙ্কড ইন অ্যাকাউন্ট অনুযায়ী তিনি বর্তমান সময়ে কাজ করছেন ‘PwC’-তে ইন্টার্ন হিসাবে। বিশ্বের বৃহত্তম আর্থিক পরামর্শ সংস্থাগুলির মধ্যে এই PwC হল একটি। বিশ্বের মধ্যে ১৫২ টি দেশে ছড়িয়ে রয়েছে এই কোম্পানির ব্যবসা। ৩.২৮ লক্ষের বেশি লোক এই কোম্পানিতে কাজ করেন।

এই সংস্থার কর্মীদের বেতন শুনলে সবথেকে বেশি অবাক হবেন। এখানে যে কেউ শুধু ইন্টার্নশিপ করেই লাখপতি হয়ে যেতে পারবেন। পড়াশোনা শেষ না করেই সানা সুযোগ পাচ্ছেন এই বিশাল অঙ্গের টাকা রোজগার করার। UK.indeed.com নামক একটি ওয়েবসাইটে এই কাজের বেতন সংক্রান্ত সকল তথ্য পাওয়া গিয়েছে। এই ওয়েব সাইটেই বেতন তালিকা দেওয়া হয়েছে।

এই তালিকা অনুযায়ী, বছরে ৩০ লক্ষ টাকার বেতন দেওয়া হয়ে থাকে এই সংস্থায় ইন্টার্নশিপ করলে। তাই এই তালিকা দেখেই বোঝা যাচ্ছে যে সৌরভ কন্যা সানা গাঙ্গুলী এত কম বয়সেই বছরে ৩০ লক্ষ টাকা রোজগার করেন। তাই টাকার অঙ্কের দিক থেকে মেয়ে ক্রিকেটার বাবাকেও হার মানিয়ে দিয়েছেন।

About Author