আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : মরে যাওয়া মানুষের সম্মান কেন পাবে পন্থ! বোর্ডের ভয়ঙ্কর আপত্তির মুখে এবার দিল্লি ক্যাপিটালসের কীর্তি !!

ঋষভ পন্থকে নিয়ে দিল্লি ক্যাপিটালস আবেগে ভাসছে। ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার পর দিল্লির উইকেট কিপার ব্যাটসম্যান আইপিএল থেকে ছিটকে গিয়েছেন। চলতি সিজনে দিল্লি ঋষভ পন্থের পরিবর্তে ...

Updated on:

ঋষভ পন্থকে নিয়ে দিল্লি ক্যাপিটালস আবেগে ভাসছে। ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার পর দিল্লির উইকেট কিপার ব্যাটসম্যান আইপিএল থেকে ছিটকে গিয়েছেন। চলতি সিজনে দিল্লি ঋষভ পন্থের পরিবর্তে বাংলার অভিষেক পোড়েলকে উইকেট কিপার ব্যাটারি হিসেবে সই করিয়েছে। পন্থের পরিবর্তে অস্ট্রেলিয়ান সুপারস্টার ডেভিড ওয়ার্নার দিল্লিতে নেতৃত্ব দিচ্ছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দলে না থেকেও দলের সাথে পন্থ দারুন ভাবে আছে। আগেই কোচ রিকি পন্টিং জানিয়েছিলেন, পন্থের জার্সি ডাগ-আউটে থাকবে ক্রিকেটারদের উদ্দীপ্ত করতে। এমনকি পন্থের জার্সি নম্বর ক্রিকেটারদের জার্সি অথবা টুপির এক কোনায় থাকবে।

পন্থ লখনৌ সুপার জায়ান্টসের বিরুদ্ধে এওয়ে ম্যাচএ যেতে পারিনি। তবে মঙ্গলবার ঘরের মাঠে দিল্লি প্রথম ম্যাচ খেলবে। বিরোধীপক্ষ হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্সের সাথে। সেই ম্যাচে ঋষভ পন্থের উপস্থিত থাকার কথা দিল্লির ডাগ আউটে। তবে দিল্লি ক্যাপিটালস ডাগ-আউটে পন্থের উপস্থিত থাকার জন্য প্রয়োজন বোর্ডের দুর্নীতি দমন শাখার প্রয়োজনীয় ছাড়পত্র।

প্রথম ম্যাচেই দিল্লি পন্থের আবেগের বন্যা ছুটিয়ে দিয়েছিল। লখনউয়ে পন্থের ১৭ নম্বর জার্সিটি দিল্লি ক্যাপিটালস ডাগ আউটে ঝুলিয়ে রাখা হয়েছিল। বলা হয়েছিল দিল্লি এমন ঘটনা ঘটাচ্ছে টিম স্পিরিট বাড়াতে। ঘটনাটি হল, বোর্ড সংশ্লিষ্ট ঘটনায় খুশি নয়। যদিও আইপিএলের সংশ্লিষ্ট সূত্র বলেছে, গোটা ঘটনাটা নিয়ে দিল্লি একটু বাড়াবাড়ি করে ফেলেছে। বোর্ডের কাছে এমন ঘটনা মোটেই কাঙ্খিত নয়।

বোর্ডের কোথায় আপত্তি? পিটিটিয়াইকে বিসিসিআইয়ের এক সূত্র সংবাদ সংস্থা জানিয়েছেন, “এই ঘটনাটি একটু বাড়াবাড়ি মনে হচ্ছে। সাধারণত এমন এমন কান্ড সেই সময় করা হয়ে থাকে, যখন চরমতম ট্র্যাজেডির শিকার হন সংশ্লিষ্ট খেলোয়াড়। অথবা মৃত্যু ঘটে। কোনোটি এক্ষেত্রে হয়নি। ভালো আছেন ঋষভ এবং প্রত্যাশার তুলনায় তিনি আরো দ্রুত আরোগ্যের পথে এগিয়ে যাচ্ছেন। যদিও গোটা ঘটনাটির উদ্দেশ্য ছিল মহৎ, ভবিষ্যতে যেন এই রকম প্রতীকী দৃষ্টান্ত এড়িয়ে চলা হয়।”

গত ৩০ শে ডিসেম্বর ৫৮ নম্বর জাতীয় সড়কে গাড়ি চালিয়ে যাওয়ার পথে পন্থ ভয়ঙ্কর দুর্ঘটনার শিকার হন। সেই দুর্ঘটনায় পন্থের মাথায়, পিঠে, হাঁটুতে, গোড়ালিতে একাধিক জায়গায় চোট লাগে। আর অনির্দিষ্টকালের জন্য তিনি ক্রিকেট থেকে ছিটকে গিয়েছেন হাঁটু এবং গোড়ালিতে চোট পাওয়ার কারণে। বর্তমানে তারকার ডান পায়ের হাঁটুতে অস্ত্রপচার হয়েছে। তিনি হাঁটাচলা শুরু করছেন ক্রাচ নিয়ে। দ্রুত সেরে উঠে তার লক্ষ্য মাঠে ফেরার।

About Author
2.