আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : দাম পেল না তিলকের অবিশ্বাস্য ইনিংস! কোহলি-দু প্লেসিসের ব্যাট থেঁতলে দিল মুম্বইকে !!

বিরাট কোহলি এবং ফাফ ডু প্লেসিসের ব্যাটে রোহিত শর্মা ধ্বংস হয়ে গেল। মুম্বাই ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর খাড়া করেছিল তিলক ভার্মার লড়াকু ইনিংসে ভর করে। ...

Updated on:

বিরাট কোহলি এবং ফাফ ডু প্লেসিসের ব্যাটে রোহিত শর্মা ধ্বংস হয়ে গেল। মুম্বাই ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর খাড়া করেছিল তিলক ভার্মার লড়াকু ইনিংসে ভর করে। তবে সেই চ্যালেঞ্জকে আরসিবির দুই ওপেনার বিরাট কোহলি এবং ফাফ ডু প্লেসিস খড় কুটোর মতো উড়িয়ে দিলেন। আরসিবির প্রাক্তন এবং বর্তমান দুই ক্যাপ্টেন কার্যত ছেলে খেলা করে ২২ বল হাতে নিয়ে টার্গেট চেজ করলো। ৪৩ বলে ৭৩ রান করে ক্যাপ্টেন ডু প্লেসিস আউট হয়ে গেলেও শেষ পর্যন্ত কোহলি ম্যাক্সওয়েলকে সাথে নিয়ে ৪৯ বলে ৮২ রান করে অপরাজিতা থাকেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মুম্বাইয়ের জার্সিতে জোফ্রা আর্চার প্রথমবার খেলতে নেমেছিলেন। তাকে নিয়ে আকাশ শুয়েছিল প্রত্যাশার পারদ।চতুর্থ ওভারেই আক্রমণে আর্চারকে ক্যাপ্টেন রোহিত এনেছিলেন। সেই ওভারেই আর্চারের বলে কোহলি বাউন্ডারি, ওভার বাউন্ডারি হাঁকিয়ে যান। দুজনের পাওয়ার প্লে-তে বিধ্বংসী ব্যাটিং করে ৫৩ রান তোলে। তারপর সময় যত গড়িয়ে চলেছে মুম্বাইয়ের বাকি বোলারদের চোয়াল ঝুলে গিয়েছে।

ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে জেসন বেহরনডর্ফকে নিয়ে আসা হয়েছিল। তিনি তিন ওভারে করেছিলেন ৩৭ রান। শেষ দিকে দু’ওভারে ডু প্লেসিস এবং দীনেশ কার্তিক পরপর আউট হয়ে যায়। তবে ম্যাচ ফিনিশ করে ক্যাপ্টেন কোহলি ডাগ আউটে ফেরেন।

মুম্বাই ইন্ডিয়ান্স প্রথমে চিন্নাস্বামীকে ব্যাট করতে নামিয়ে বিপর্যয়ে পড়ল। আর সেই বিপর্যয় কাটিয়ে নায়ক তিলক ভার্মা মুম্বাইকে সম্মানজনক স্কোরে পৌঁছে দেয়। মুম্বাই আরসিবি বোলারদের সামনে একসময় ৪৮/৪ হয়ে গিয়েছিল। সংশয় তৈরি হয়েছিল স্কোরবোর্ড একশো পেরোবে কিনা। সেখান থেকেই তিলক ভার্মার ব্যাটে ভর করে মুম্বাই দুর্দান্তভাবে কামব্যাক করল। রবিবার রাতে উঠতি তারকা দলের ত্রাতা হলেন ৪৬ বলে ৮৪ রানের বিস্ফোরক ইনিংস খেলে।

মুম্বাই চলতি সিজনের প্রথম ম্যাচে পাওয়ার প্লে-র মধ্যেই ধসে গিয়েছিল। ঈশান কিষান (১০), রোহিত শর্মা (১), ক্যামেরন গ্রিন (৫) ফিরে যাওয়ার পর নিজের বিশ্রী ফর্মের ধারাবাহিকতা বজায় রেখে সূর্য কুমার মাত্র ১৫ রান করে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন।

এরপরে তিলক ভার্মা মুম্বাইয়ের ব্যাটিংকে উদ্ধার করলেন। নেহাল ওয়াদেরাকে সাথে নিয়ে প্রথমে দলের ব্যাটিং বিপর্যয় রোধ করে দুজনের পার্টনারশিপ হাফসেঞ্চুরি গড়ে। তারপরে দলকে ১৭১ রানে পৌঁছে দেন টেলএন্ডারদের সাথে নিয়ে। নিজের ইনিংসে ৯টি বাউন্ডারির পাশাপাশি তিনি চারটি ওভার বাউন্ডারিও হাকিয়ে ছিলেন। তবে হিরোগিরি দেখিয়েও তিনি রবিবার চিন্নাস্বামীর ট্র্যাজিক নায়ক হয়ে থেকে গেলেন।

IPL 2023: IPL জয়ের পরেই স্বামীকে প্রণাম! জাদেজা যদিও টেনে নেন বুকে, প্রকৃত হিন্দু সংস্কৃতি! মন্তব্য নেটিজেনদের !!

About Author

Leave a Comment

2.