আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : দিনেশ কার্তিক বেছে নিলেন সর্বকালের সেরা IPL একাদশ, তালিকায় নেই ধোনি !!

আইপিএলের সর্বকালের সেরা একাদশ বেছে নিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। আশ্চর্যের কথা হলো তিনি তার দলে জায়গা দেননি তিনবার চেন্নাই সুপার কিংসকে ...

Updated on:

আইপিএলের সর্বকালের সেরা একাদশ বেছে নিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। আশ্চর্যের কথা হলো তিনি তার দলে জায়গা দেননি তিনবার চেন্নাই সুপার কিংসকে খেতাব দান করা মহেন্দ্র সিং ধোনিকে। তবে এর পিছনে কারণও আছে। যাদের সাথে খেলেছেন তাদেরকেই দলে অন্তর্ভুক্ত করেছেন কার্তিক যার মধ্যে চারজন বিদেশি খেলোয়াড় এবং বাকি সব ভারতীয় খেলোয়াড়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এমন পরিস্থিতিতে প্রশ্ন ছুঁড়েছেন অনেকেই, দলে কেন আইপিএলের অন্যতম সেরা খেলোয়াড় মহেন্দ্র সিং ধোনিকে জায়গা দেওয়া হয়নি?

কার্তিক এই দলটি বেছে নিয়েছিলেন ক্রিকবাজের সাথে কথা বলার সময়। শর্ত ছিল যে যে দলের হয়ে তিনি খেলেছেন সেই দলের খেলোয়াড়দের যেন নির্বাচন করেন। সিএসকের হয়ে কখনোই দীনেশ কার্তিক খেলেনি, তাই ধোনি তার দলে জায়গা পাননি। এমন পরিস্থিতিতে বীরেন্দ্র শেবাগ এবং গম্ভীরকে ওপেনিং জুটি হিসেবে কার্তিক বেছে নিয়েছে। কেকেআরের গম্ভীরের সাথে এবং দিল্লি ডেয়ারডেভিলসের শেবাগের সাথে কার্তিক খেলেছেন।

বিরাট কোহলি ও রোহিত শর্মাকে তৃতীয় ও চতুর্থ নম্বরের জন্য বেছে নিয়েছেন। বেঙ্গালুরু ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে কার্তিক খেলেছেন। একই সাথে তিনি উইকেটকিপার-ব্যাটসম্যান হিসাবে তার দলে নিজেকে পাঁচ নম্বরে রেখেছেন।

অলরাউন্ডার হিসেবে তিনি আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে বেছে নিয়েছেন। ফাস্ট বোলারদের মধ্যে রয়েছে জসপ্রিত বুমরাহ, গ্লেন ম্যাকগ্রা ও মিচেল স্টার্ক। তার এই একাদশে যুজবেন্দ্র চাহালকে একমাত্র স্পিনার হিসেবে বেছে নিয়েছে।

দিনেশ কার্তিকের আইপিএল একাদশ :

বীরেন্দ্র শেবাগ, গৌতম গম্ভীর, বিরাট কোহলি, রোহিত শর্মা, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, গ্লেন ম্যাকগ্রা, যুজবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ, মিচেল স্টার্ক।

About Author
2.