আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বিশ্বরেকর্ডের সামনে দাঁড়িয়ে রোহিত শর্মা, আজ টপকে যাবেন একাধিক কিংবদন্তিকে !!

আজ ছত্রিশগড়ের রায়পুরে ভারত(India) এবং নিউজিল্যান্ড(New Zealand) মুখোমুখি হবে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে। আর ব্যাট হাতে এই ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মা(Rohit Sharma) একটি ...

Updated on:

আজ ছত্রিশগড়ের রায়পুরে ভারত(India) এবং নিউজিল্যান্ড(New Zealand) মুখোমুখি হবে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে। আর ব্যাট হাতে এই ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মা(Rohit Sharma) একটি বিরাট রেকর্ডের সামনে দাঁড়িয়ে। যদি রোহিত শর্মা ব্যাট হাতে আজকের ম্যাচে ছয়টি ছক্কা মারতে পারেন তাহলে এক বিশ্ব রেকর্ড গড়বেন তিনি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যদি রোহিত শর্মা আজকের ম্যাচে ৬টি ছক্কা মারতে পারেন তাহলে রোহিত শর্মা(Rohit Sharma) ওয়ানডে ক্রিকেটে সব থেকে বেশি ছক্কা মারা ব্যাটসম্যানদের তালিকার প্রথম তিনে ঢুকে যাবেন। সে ক্ষেত্রে শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন বিধ্বংস ওপেন ক্রিস গেল এবং পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রীদি থাকবেন রোহিতের সামনে।

এই তালিকায় এই মুহূর্তে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি সবার শীর্ষে রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন বিধ্বংসী ওপেনার ক্রিস গেল দ্বিতীয় স্থানে রয়েছেন এবং শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক সনৎ জয়সূর্য আছেন তৃতীয় স্থানে। ৪৪৫টি ওয়ানডে ম্যাচে সনৎ জয়সূর্য ২৭০ টি ছক্কা মেরেছেন। অন্যদিকে রোহিত শর্মা ২৬৫ টি ছক্কা মেরেছেন ২৬১ টি ওয়ানডে ম্যাচ মিলে অর্থাৎ রোহিত শর্মা আর ছটি ছক্কা মারতে পারলে এই তালিকার তৃতীয় স্থানে ঢুকে পড়বেন।

এই তালিকায় পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রীদি ৩৫১ টি ছক্কা মেরে সবার শীর্ষে রয়েছেন। অন্যদিকে ৩৩১ টি ছক্কা ক্রিস গেলের নামে আছে।

অন্যদিকে আর ৯১ রান এই ম্যাচে করতে পারলে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মোহাম্মদ ইউসুফকে টপকে যাবেন রোহিত শর্মা। ওয়ানডে ক্রিকেটে এই মুহূর্তে রোহিত শর্মার ৯৬৩০ রান অন্যদিকে ৯৭২০ রান মোহাম্মদ ইউসুফের। অর্থাৎ রোহিত শর্মা আর ৯১ রান করতে পারলে পাকিস্তানের মোহাম্মদ ইউসুফকে টপকে যাবেন।

About Author