আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

পাকিস্তানের খাদ্যভ্যাসকে ভরসা করতে পারছে না ইংল্যান্ড, রাঁধুনি বেঁধে পাক সফর করবে বেন স্টোকরা !!

পাকিস্তান সফর ইংল্যান্ডের সামনেই রয়েছে (England Vs Pakistan)। আর আলাদা করে ব্রিটেনরা এই সফরে যাওয়ার আগে রাঁধুনি ভাড়া করলো। কথাটা শুনতে আশ্চর্য লাগলেও সত্যি এটাই। ...

Updated on:

পাকিস্তান সফর ইংল্যান্ডের সামনেই রয়েছে (England Vs Pakistan)। আর আলাদা করে ব্রিটেনরা এই সফরে যাওয়ার আগে রাঁধুনি ভাড়া করলো। কথাটা শুনতে আশ্চর্য লাগলেও সত্যি এটাই। সম্প্রতি একটি প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়েছে। সেই প্রতিবেদনে বলা হয়েছিল, এই বছরের প্রথম দিকে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড যখন পাকিস্তান এসেছিল তখন মঈন আদের পেট খারাপ হয়েছিল খাবার খেয়ে। পছন্দমত ছিলনা খাবারের মান। যার কারণে বেন স্টোকরা আসন্ন সফরে আর ঝুঁকি নিতে চাইছে না।

এর আগে পাকিস্তানের বিরুদ্ধে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে(ENG Vs PAK Series) খাবার খেয়ে ইংল্যান্ডের বেশ কয়েকজন খেলোয়াড়ের শরীর খারাপ হয়ে গিয়েছিল। সেই সময় খাবার নিয়ে ইংল্যান্ড ক্রিকেটাররা রীতিমতো আতঙ্কিত ছিল। প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ডের রাঁধুনি(England cricket team cook) শুধুমাত্র ‘শেফ’ হিসেবে পাকিস্তান সফরের জন্য নিয়ে যাওয়া হচ্ছে। যদিও এটি প্রথমবার নয় ইংল্যান্ডের ক্ষেত্রে এর আগেও তারা ‘শেফ’ হিসাবে ২০১৮ ও ২০২০ ফুটবল বিশ্বকাপে এই রাঁধুনি নিয়ে গিয়েছিল।

নভেম্বর মাস শেষ হলেই খেলতে যাবেন পাকিস্তানের তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য। তারা পাকিস্তানে গিয়ে কোন রকম ঝুঁকি নিতে চাইছেন না খাবারের দিক দিয়ে। তবে এই প্রথমবার বিদেশ সফরে ক্রিকেট খেলতে এসে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড(ECB) আলাদা করে রাঁধুনি নিয়ে যাচ্ছে।

পাকিস্তানের বিরুদ্ধে ডিসেম্বরের ১ তারিখ থেকে তিন ম্যাচের এই টেস্ট সিরিজ শুরু হচ্ছে। প্রথম ম্যাচটি রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে এবং যথাক্রমে মুলতান এবং করাচিতে পরের দুটো ম্যাচ আয়োজন করা হয়েছে। এর আগের বার পাকিস্তান সফরে এসে সেই সময়ের অধিনায়ক মঈন আলি মুখ খুলে ছিলেন দুই দেশের খাদ্যাভাস পার্থক্য নিয়ে। সেই সময় বেশ আলোচনায় ছিল এই ঘটনা। ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিশ্বকাপের আগে ইংল্যান্ড ৪-৩ ব্যবধানে পাকিস্তানের বিরুদ্ধে জয়লাভ করেছিল। তারপর তাদের দাপট টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা গেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.