৪ ভারতীয় খেলোয়াড় যারা অভিষেক ম্যাচেই বড় বড় রেকর্ডগুলির সাক্ষী থেকেছেন

Cricket: ক্রিকেট খেলার প্রতি বাঙালির আগ্রহ অনেক কাল এর। ক্রিকেট খেলা দেখতে ভীষণ ভালোবাসেন অনেকেই। ক্রিকেট সংক্রান্ত বিভিন্ন খবর রাখতে ভালোবাসেন অনেকেই। তাদের জন্য রইল এই প্রতিবেদনটি। আন্তর্জাতিক ক্রিকেটে এমন কিছু খেলোয়াড় রয়েছেন যারা তাদের প্রথম ম্যাচেই অন্যান্য খেলোয়ারদের বিখ্যাত রেকর্ড গুলির সাক্ষী থেকেছেন ।তাদের সম্পর্কে এবার আলোচনা করা হলো। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Bg Copy13, Cricket, ৪ ভারতীয় খেলোয়াড় যারা অভিষেক ম্যাচেই বড় বড় রেকর্ডগুলির সাক্ষী থেকেছেন

2007 সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচের বীরেন্দ্র শেবাগের অনুপস্থিতির জন্য ইউসুফ পাঠান ওপেনিং করার সুযোগ পেয়েছিলেন ।আন্তর্জাতিক ক্ষেত্রে এটিই তাঁর প্রথম ম্যাচ । এই ম্যাচে তিনি আট বলে 15 রান করেছিলেন ।ব্যাট হাতে তিনি খুব ভালো না খেললেও সেই ম্যাচেই ভারতীয় দল প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল।

Bg Copy15, Cricket, ৪ ভারতীয় খেলোয়াড় যারা অভিষেক ম্যাচেই বড় বড় রেকর্ডগুলির সাক্ষী থেকেছেন

রাহুল শর্মা 2011 সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সেদিন ই বীরেন্দ্র সেহবাগ 219 রানের ইনিংস খেলেছিলেন। সেটিই ছিল তার একটি দুর্ধর্ষ ইনিংস। এই ম্যাচেই বোলিং করতে গিয়ে রাহুল শর্মা তিনটি উইকেট পেয়েছিলেন

Bg Copy14, Cricket, ৪ ভারতীয় খেলোয়াড় যারা অভিষেক ম্যাচেই বড় বড় রেকর্ডগুলির সাক্ষী থেকেছেন

করণ শর্মা তার প্রথম ম্যাচ খেলেছিলেন 2014 সালে। সেটি ছিল তার ওয়ানডে ম্যাচ। শ্রীলংকার বিপক্ষেই এই ম্যাচটি ছিল। এই ম্যাচে রোহিত শর্মা ওপেনিংয়ে 264 রান করেন ।এটি ছিল আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে বেশি স্কোর।

Bg Copy16, Cricket, ৪ ভারতীয় খেলোয়াড় যারা অভিষেক ম্যাচেই বড় বড় রেকর্ডগুলির সাক্ষী থেকেছেন

বিখ্যাত ক্রিকেটার রোহিত শর্মা 2007 সালে t20 বিশ্বকাপে প্রথম খেলেছিলেন। তার প্রথম ম্যাচে যুবরাজ সিং 6 বলে টানা ছয়টি ছক্কা মেরে ছিলেন। এমনকি 12 বলে দ্রুততম হাফ সেঞ্চুরি ও তিনি করেছিলেন ।এই রেকর্ড এখনও পর্যন্ত আর কেউ করতে পারেনি।

ICC Ranking: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে অশ্বিনের দাপট অব্যাহত, শীর্ষ দশে কেবল এক ভারতীয় ব্যাটসম্যান !!

Leave a Comment